অপরাধ

ভাড়াটিয়া সেজে ডাকাতি করাই তাদের পেশা!

ঢাকা, ৩০ অক্টোবর – রাজধানীর বংশাল থানা এলাকা থেকে ডাকাতির প্রস্তুতির সময় অস্ত্রসহ পাঁচ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা এর লালবাগ বিভাগ। পুলিশ বলছে, গ্রেপ্তাররা ডাকাত দলের সক্রিয় সদস্য। তারা ভাড়াটিয়া হিসেবে থেকে ঢাকা মহানগরীর বিভিন্ন এলাকায় যাত্রী, পথচারীদের টাকা পয়সা ও মূল্যবান জিনিসপত্র লুট করে নিতো।

গ্রেপ্তাররা হলেন- মো. ফয়সাল, মো. চাঁন মিয়া, মো. পলাশ, মো. নেছার ও মো. নাঈম শেখ। শুক্রবার বংশাল থানার ফুলবাড়ীর কেন্দ্রীয় ভেটেরিনারি হাসপাতালের সামনে থেকে তাদেরকে গিয়ারযুক্ত চাকুসহ গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন গোয়েন্দা লালবাগ বিভাগের কোতয়ালি জোনাল টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সাইফুর রহমান আজাদ।

তিনি বলেন, ঢাকা মহানগরীতে অবৈধ অস্ত্রধারী, সন্ত্রাসী, মাদক ব্যবসায়ী গ্রেপ্তারসহ চুরি, ছিনতাই, ডাকাতি প্রতিরোধে বিশেষ অভিযান পরিচালনার সময় তথ্য আসে, বংশাল থানার ফুলবাড়ী এলাকায় কিছু লোক ডাকাতির উদ্দেশ্যে প্রস্তুতি নিচ্ছে। এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালানো হয়।

অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. সাইফুর রহমান আজাদ বলেন, ডিবি পুলিশের উপস্থিতি বুঝতে পেরে কিছু লোক পালানোর চেষ্টা করলে ফয়সাল, চাঁন মিয়া, পলাশ, নেছার ও নাঈম শেখ নামের পাঁচজনকে গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় চারটি ধারালো ফোল্ডিং চাকু ও একটি লোহার রড।

গ্রেপ্তারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের এ কর্মকর্তা বলেন, গ্রেপ্তাররা ডাকাত দলের সক্রিয় সদস্য। বংশাল থানার মামলায় গ্রেপ্তারদের আদালতে পাঠানো হয়েছে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ৩০ অক্টোবর

Back to top button