ক্রিকেট

ম্যাচ হারের পর যা বললেন মাহমুদউল্লাহ

আবুধাবি, ৩০ অক্টোবর – অধিনায়ক মাহমুদউল্লাহ ও লিটন দাসের ব্যাটে জয়ের লক্ষ্যে এগিয়ে যাচ্ছিল টাইগাররা। কিন্তু শেষ রক্ষা হয়নি। সীমান্তের কাছে জেসন হোল্ডারের তালুবন্দী হন লিটন। এর আগে তিনি ৪৩ বলে ৪৪ রান করেন। ক্রিজে ছিলেন মাহমুদউল্লাহ। ব্রাভো-রাসেলদের বোলিং তোপে তিনি শেষ পর্যন্ত জেতাতে পারেননি। বাংলাদেশ ৩ রানে হেরে যায়।

ম্যাচ হারের পর সংবাদ সম্মেলনে আসেন বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। শেষ বলে বাংলাদেশের দরকার ছিলো ৪ রান। সেই সময় ব্যাটিংয়ে ছিলো রিয়াদ, তবে সেই বলটি থেকে কোন রানই নিতে পারেনি রিয়াদ। শেষ বলের আগে রিয়াদের ভাবনা কী ছিল? এমন প্রশ্নের জবাবে অধিনায়ক বলেন, আমার মনে হয় ওই সময়টাতে আমরা ঠিকমতই ব্যাটিং করছিলাম। আমার ও লিটনের জুটি ভালোই হচ্ছিল। রাসেলের ওই ওভারের আগে ব্রাভোর ওই ওভারে যদি ছয়টা হয়ে যেত তাহলে আমরা অনেক এগিয়ে যেতাম। আমার মনে হয় এটা একটা বড় টার্নিং পয়েন্ট ছিল ওই ম্যাচের। কারণ লিটন সেট ছিল।

তিনি আরও বলেন, দুই সেট ব্যাটসম্যান যদি শেষ ওভারে থাকতে পারতাম তাহলে দুজনের একজন শেষ বলে একটি বাউন্ডারি, ছয় বা ইতিবাচক কিছু আসতে পারত। লাস্ট বলটা আমি জানতাম হয়ত ও ব্লক হোলেই করবে যেহেতু লেগ সাইডে চারটা ফিল্ডার ছিল। আগের লেংথ বলটা ও বেশ ভালভাবেই করেছে, আমি তুলতে পারিনি। চিন্তা করছিলাম ও যদি মিস করে হয়ত আমি মিড অফের উপর দিয়ে মারতে পারি বা কাভার কিংবা পয়েন্টের উপর দিয়ে মারতে পারব। কিন্তু ওটা আমার দোষ, আমি এক্সিকিউট করতে পারিনি, শেষ বলটা।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ৩০ অক্টোবর

Back to top button