ফ্যাশন

মেয়েদের স্বস্তির পোশাক স্লিভলেস

স্বস্তিদায়ক পোশাক হিসেবে স্লিভলেসের তুলনা নেই। তবে আপনাকে স্লিভলেস এ মানাচ্ছে কী না তা একটি উল্লেখযোগ্য বিষয়। তাছাড়া অনুষ্ঠানে পরার জন্য শাড়ির সঙ্গে অনেকেই এখন বেছে নিচ্ছেন স্লিভলেস ব্লাউজ। শাড়ির সঙ্গে মানানসই ভিন্ন রংয়ের স্লিভলেস ব্লাউজ দেখতে দারুণ ফ্যাশনেবল। আর যারা শাড়ি এড়িয়ে চলতে চান তারা পরতে পারেন স্লিভলেস কামিজ, কুর্তি বা টপস।

স্লিভলেস পরতে হলে হাতের সৌন্দর্যের দিকটা বিশেষ লক্ষ রাখা জরুরি। যারা স্লিভলেসে অভ্যস্ত নন তারাও চাইলে ছোট গলার সঙ্গে খানিকটা চওড়া ঘাড়ের স্লিভলেস পোশাক পরতে পারেন। সরু এবং দীর্ঘ হাতেই স্লিভলেস বেশি মানায়। তবে যাদের স্বাস্থ্য ভালো, তাদের জন্য স্লিভলেস স্বস্তিদায়ক।

শারীরিক কারণে তাদের গরম বেশি লাগে। তবে নিজের সঙ্গে মানিয়ে নিলে স্লিভলেসে যে কাউকেই মানিয়ে যায়। স্লিভলেস জামার সঙ্গে ছোট গলাই বেশি ভালো। এতে পোশাকটিও মার্জিত লাগবে। তাছাড়া কলার দেওয়া গলার স্টাইলেও স্লিভলেস ভালো মানায়।

যাদের কাঁধ কিছুটা চওড়া তারাও স্লিভলেস পরতে পারেন। এক্ষেত্রে জামার শোল্ডার ১ ইঞ্চি বা ১.৫ ইঞ্চি বাড়িয়ে দেওয়া যেতে পারে। এতে করে কাঁধের চওড়াভাবটা কিছুটা কম মনে হবে। পরতে আরামদায়ক এবং ফ্যাশনেবল হওয়ার কারণে জিন্স, লেগিংস বা পালাজ্জোর সঙ্গে মানিয়ে যায় স্লিভলেস পোশাক।

এম ইউ

Back to top button