দক্ষিণ এশিয়া

ভারতে করোনায় আরও ৮০৫ জনের মৃত্যু

নয়াদিল্লী, ২৯ অক্টোবর- ভারতে সংক্রমণের হার কমলেও বাড়ছে মৃত্যুর সংখ্যা। দৈনিক সংক্রমণ যেখানে ১৫ হাজারেরও কম, সেখানে মৃতের সংখ্যাটা পৌঁছে গেছে ৮০০-এর উপরে।

শুক্রবার ভারতের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে মৃত্যু হয়েছে ৮০৫ জনের, যা আগের দিনের থেকে তো বেশি বটেই, গত কয়েক মাসের মধ্যে সর্বোচ্চ।

এদিকে, গত ২৪ ঘণ্টায় ভারতে ১৪ হাজার ৩৪৮ জন করোনা আক্রান্ত হয়েছেন, যা আগের দিনের থেকে অনেকটাই কম। এখন পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৪২ লাখ ৪৬ হাজার ১৫৭ জন। মোট মৃতের সংখ্যা ৪ লাখ ৫৭ হাজার ১৯১ জন।

বর্তমানে দেশটিতে করোনায় চিকিৎসাধীন রোগী ১ লাখ ৬১ হাজার ৩৩৪ জন। দীর্ঘদিন বাদে এই সংখ্যাটা বৃদ্ধি পেয়েছে। করোনা মোকাবিলায় শক্তি জোগাচ্ছেন করোনাজয়ীরা। পরিসংখ্যান অনুযায়ী, এখন পর্যন্ত দেশে ৩ কোটি ৩৬ লাখ ২৭ হাজার ৬৩২ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনামুক্ত হয়েছেন ১৩ হাজার ১৯৮ জন।

দিওয়ালির আগে এভাবে মৃত্যু এবং অ্যাকটিভ কেস বাড়ায় চিন্তায় ভারত। এদিকে, করোনা সংক্রান্ত বিধিনিষেধের মেয়াদ বাড়ানো হয়েছে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

সূত্রঃ বিডি প্রতিদিন

আর আই

Back to top button