ক্রিকেট

বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ার ‘অখ্যাত’ বোলার

আবুধাবি, ২৮ অক্টোবর – টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছক্কার মারে ব্যাটারদের আধিপত্য। বোলারদের ইকোনমি ৬ পেরিয়ে গেলেও ভালো পারফরম হিসেবে ধরা হয়।

আর চার-ছক্কার ধুমধাড়াক্কার ফরম্যাটে এ কেমন পারফরম করলেন নামিবিয়ার বোলার রুবেন ট্রাম্পেলম্যান!

ইনিংসের প্রথম ওভার করতে এসেই রীতিমতো ধসিয়ে দেন স্কটল্যান্ডের ব্যাটিং লাইনআপ। প্রথম ওভারের পর তার বোলিং ফিগার ১-০-২-৩! ৪ বলে ৩ উইকেট নিলেন মাত্র ২ রান দিয়ে।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে এই কীর্তি কেউ করে দেখাতে পারেননি। বিশ্বকাপের মঞ্চে বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ার এই অখ্যাত পেসার।

বৃহস্পতিবারের ম্যাচে প্রথম ওভারেই স্কটল্যান্ডের টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান এ পেসার। প্রথম বলেই বোল্ড করেন ওপেনার জর্জ মুনসিকে।

এর পর দুটি ওয়াইড বলের মাঝে একটি ডট বল করেন। পরের ২ বলে ২ উইকেট তুলে নেন ট্রাম্পেলম্যান। ফেরান কালাম ম্যাকলেয়ড ও রিচি বেরিংটনকে।

ট্রাম্পেলম্যানের এমন বিধ্বংসী প্রথম ওভারেই হেরে যায় স্কটল্যান্ড। আর ঘুরে দাঁড়াতে না পেরে ১০৯ রানে থামে স্কটল্যান্ডের ইনিংস।

ট্রাম্পেলম্যান তার ৪ ওভারে ১৭ রান দিয়ে ৩ উইকেট নেন।

প্রসঙ্গত বিশ্বকাপ মঞ্চে এসেই রূপকথার গল্প লিখেছে নামিবিয়া। ২৬ লাখ জনসংখ্যার ছোট্ট দেশেটি প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে অংশ নিয়েই সুপার টুয়েলভ নিশ্চিত করেছে। এতেই মন ভরেনি তাদের। সুপার টুয়েলভের প্রথম ম্যাচেও জয় পেয়েছেন তারা।

সূত্র : যুগান্তর
এন এইচ, ২৮ অক্টোবর

Back to top button