ঢালিউড

অনুদানে চলছেন ফেরদৌস

ঢাকা, ২৮ অক্টোবর – অভিনয় নিয়েই এ সময়ে ব্যস্ত চিত্রনায়ক ফেরদৌস। তবে গত কিছুদিন ধরে তিনি যে ধরনের সিনেমায় অভিনয় করছেন তার প্রায় সবক’টিই সরকারি অনুদানের। সম্প্রতি এ অভিনেতা শুটিং করেছেন হৃদি হকের পরিচালনায় সরকারি অনুদানের সিনেমা ‘১৯৭১ সেইসব দিন’। আরও কয়েকটি অনুদানের সিনেমার কাজও তার হাতে রয়েছে।

এগুলো হলো নুরে এলাহীর পরিচালনায় ‘রাসেলের জন্য অপেক্ষা’, আফজাল হোসেনের ‘মানিকের লালকাঁকড়া’, এখলাস আবেদিনের ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ মাহমুদ দিদারের ‘বিউটি সার্কাস’।

এ ছাড়া নঈম ইমতিয়াজ নেয়ামুলের পরিচালনায় ‘গাঙচিল’, এখলাস আবেদিনের ‘যদি আরেকটু সময় পেতাম’ নামের ছবির কাজও হাতে আছে ফেরদৌসের। চলতি সময়ের অভিনয় প্রসঙ্গে তিনি বলেন, ‘আসলে দুই ধরনের ছবিতেই নিয়মিত অভিনয় করছি। তবে অনুদানের ছবির কাজগুলো ইদানীং বেশি করা হচ্ছে। সব মিলিয়ে বেশ ব্যস্ত সময়ই কাটাচ্ছি। আশা করছি অল্প সময়ের মধ্যেই আমার অভিনীত সিনেমা প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এদিকে একজন লেখক হিসাবেও আত্মপ্রকাশ করেছেন এ চিত্রনায়ক। ২০০১ সালে তার লেখা ‘হঠাৎ বৃষ্টি এবং’ নামের একটি বই প্রকাশ হয়েছিল। ২০ বছর পর আবারও তিনি একটি বই প্রকাশ করছেন। এটির নাম ‘এই গল্প সত্য নয়’। আগামী বছরের একুশের বইমেলায় এটি প্রকাশ করবেন ফেরদৌস।

এন এইচ, ২৮ অক্টোবর

Back to top button