ফুটবল

১৯ বছর পর বার্সেলোনাকে হারালো ভায়োকানো

স্প্যানিশ লা লিগায় আবারও হেরেছে বার্সেলোনা। আগের ম্যাচে এল ক্লাসিকোতে রিয়ালের কাছে ২-১ গোলে হারার পর বুধবার (২৭ অক্টোবর) রাতে রোনাল্ড কোম্যানের শিষ্যরা রায়ো ভায়োকানোর বিপক্ষে হার মেনেছে ১-০ গোলে। যা লা লিগার চলতি মৌসুমে তাদের তৃতীয় হার এবং টানা দ্বিতীয় হার। অন্যদিকে ২০০২ সালের পর অর্থাৎ ১৯ বছর পর বার্সেলোনাকে হারানোর স্বাদ পেলো ভায়োকানো।

এই ম্যাচে হারের পর বার্সেলোনা তাদের ডাচ কোচ রোনাল্ড কোম্যানকে বরখাস্ত করেছে।

ভায়োকানোর হয়ে জয়সূচক একমাত্র গোলটি করেছেন রাদামেল ফ্যালকাও। ম্যাচের ৩০ মিনিটে তিনি গোলটি করেন।

এ সময় মাঝমাঠ থেকে বার্সেলোনার খেলোয়াড়ের কাছ থেকে বল কেড়ে নিয়ে অস্কার ত্রেজো দ্রুত পাস দেন ফ্যালকাওকে। ফ্যালকাও বল নিয়ে ঢুকে পড়েন বক্সের মধ্যে। তাকে রুখতে সেখানে ছিলেন বার্সার রক্ষণভাগের একজন খেলোয়াড়। ছিলেন গোলরক্ষক মার্ক আন্দ্রে টার স্টেগান। তাদের দুজনকেই বোকা বানিয়ে দূরের পোস্টে শট নেন ফ্যালকাও। বল পোস্টে লেগে জালে জড়ায়। বার্সার গোলরক্ষক স্টেগানের চেয়ে চেয়ে দেখা ছাড়া আর কোনো উপায় ছিল না। প্রথমার্ধে দারুণ খেলা ভায়োকানো তার গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায়।

বিরতির পর ৭১ মিনিটে গোলের মোক্ষম সুযোগ বার্সেলোনা পেয়েছিল। এ সময় ভায়োকানোর অস্কার ভ্যালেন্টিন বক্সের মধ্যে ফাউল করেন মেম্ফিস দীপেকে। রেফারি পেনাল্টির বাঁশি বাজান। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন তিনি। দীপের নেওয়া শট ফিরিয়ে দেন ভালোকানোর গোলরক্ষক। তাতে ১৯ বছর পর ভায়োকানোর কাছে হেরে মাঠ ছাড়তে হয় কাতালানদের।

এই হারে ১০ ম্যাচ থেকে ১৫ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের নবম স্থানে অবস্থান নিয়েছে বার্সা। আর ১৯ পটয়েন্ট নিয়ে ভায়োকানোর অবস্থান পয়েন্ট টেবিলের পঞ্চম স্থানে। সমান ম্যাচ থেকে ২১ পয়েন্ট নিয়ে রিয়াল মাদ্রিদ আছে শীর্ষে।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৮ অক্টোবর

Back to top button