জাতীয়

বিমানের ঢাকা-সিঙ্গাপুর ফ্লাইট শুরু ২৮ অক্টোবর

ঢাকা, ২৮ অক্টোবর – বিমান বাংলাদেশ এয়ারলাইনস আগামীকাল বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বাংলাদেশ থেকে সিঙ্গাপুরে যাত্রী পরিবহন শুরু করতে যাচ্ছে।

বুধবার বিমান বাংলাদেশ এয়ারলাইনস এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ১২ নভেম্বর পর্যন্ত সপ্তাহে প্রতি বৃহস্পতিবার এবং ১৩ নভেম্বর থেকে সপ্তাহে প্রতি শনি, মঙ্গল ও বৃহস্পতিবার ফ্লাইট পরিচালনা করবে বিমান। ঢাকা থেকে স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় সিঙ্গাপুরের উদ্দেশ্যে ছেড়ে যাবে বিমানের ফ্লাইট। আর সিঙ্গাপুর থেকে ফিরতি ফ্লাইট পাওয়া যাবে স্থানীয় সময় বিকেল ৩টা ৫০ মিনিটে।

এতে জানানো হয়েছে, সিঙ্গাপুর যেতে হলে যাত্রীদেরকে অবশ্যই সিঙ্গাপুর কর্তৃপক্ষের কাছ থেকে দেশটিতে প্রবেশের অনুমতি নিতে হবে বলে। ফাইজার, মডার্না, অ্যাস্ট্রাজেনেকা, কোভিশিল্ড, সিনোফার্ম বা সিনোভ্যাক টিকার যে কোন একটির ২ ডোজ এবং জনসনের টিকার ক্ষেত্রে ১ ডোজ নেয়ার কমপক্ষে ১৪ দিন পর থেকে সিঙ্গাপুরে যাওয়া যাবে।

এ ছাড়া সিঙ্গাপুরে গিয়ে যাত্রীদের বাধ্যতামুলকভাবে হোটেলে ১০ দিনের কোয়ারেন্টাইন শেষ করতে হবে।

বিমান কর্তৃপক্ষ জানিয়েছে, দুই বছরের কম বয়সীদের ফ্লাইটের নির্ধারিত সময়ের আগের ৪৮ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে।

কোয়ারেন্টাইনে থাকার তৃতীয় ও সপ্তম দিনে নিজ খরচে অ্যান্টিজেন র‍্যাপিড টেস্ট করাতে হবে এবং দশম দিনে নিজ খরচে পিসিআর পরীক্ষা করাতে হবে।

কেউ যদি সংক্ষিপ্ত সময়ের জন্য দেশটিতে বেড়াতে যান তাহলে তাদের আন্তর্জাতিক বিমানবন্দরে করোনা পরীক্ষা করাতে হবে এবং এর জন্য আগে থেকে অনলাইনে রেজিস্ট্রেশন ও ফি দিতে হবে। পাশাপাশি দেশটিতে ভ্রমণের আগে মোবাইল ফোনে ট্রেস টুগেদার অ্যাপ ডাউনলোড করতে হবে। সিঙ্গাপুর বিমানবন্দরে যাত্রীদেরকে অভ্যর্থনার জন্য বাইরের কোনো ব্যক্তি প্রবেশ করতে পারবেন না।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়েছে, সিঙ্গাপুর থেকে বাংলাদেশে আসতে হলে ১২ বছরের বেশি বয়সীদের ফ্লাইট ছাড়ার আগের ২ ঘণ্টার মধ্যে করোনা পরীক্ষা করাতে হবে এবং নেগেটিভ সনদ থাকতে হবে। করোনা টিকা নেয়া না থাকলে বাসায় ১৪ দিনের কঠোর হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে। আর শাহজালাল বিমানবন্দরে পৌঁছানোর পর কারও মধ্যে করোনার লক্ষণ দেখা গেলে তাকে সরকার নির্ধারিত হোটেলে নিজ খরচে কোয়ারেন্টাইন থাকতে হবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৮ অক্টোবর

Back to top button