ঢালিউড

শাকিব খানের উৎসবমুখর নৌকাবাইচ (ভিডিও)

ঢাকা, ২৭ অক্টোবর – ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতায় অংশ নিলেন ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খান। তবে তা ‘গলুই’ সিনেমার প্রয়োজনে। ঐতিহ্যবাহী নৌকাবাইচ প্রতিযোগিতা ও বিস্তীর্ণ এক জনপদের মানুষের জীবনের গল্প নিয়ে সিনেমাটি নির্মাণ করছেন এস এ হক অলিক।

সিনেমায় শাকিব অভিনয় করছেন ‘লালু’ চরিত্রে আর তার বিপরীতে ‘মালা’ চরিত্রে দেখা যাবে পূজা চেরিকে। বগুড়া ও জামালপুরের নদীবর্তী এলাকায় প্রায় মাসখানেক ধরেই ‘গলুই’র শুটিং চলছে। আর সেখানে নতুন সব অভিজ্ঞতার সম্মুখীনও হচ্ছেন তিনি।

শাকিব জানান, এটা তার জীবনের একেবারেই আনকোরা অভিজ্ঞতা। বিষয়টি নিয়ে বেশ রোমাঞ্চিতও তিনি।

তার ভাষ্য, ‘নৌকাবাইচ আমি সচক্ষে জীবনে কখনও দেখিনি। সিনেমায় বা বিভিন্ন প্ল্যাটফর্মে দেখেছি। কিন্তু সামনাসামনি এটাই প্রথম। আমি খুবই রোমাঞ্চিত ছিলাম। রিয়েল নৌকাবাইচের যে ফিলটা আছে, সেটাই ছিল এখানে। মানুষ আর মানুষ। একেবারে উৎসব বসে গিয়েছিল।’

শাকিবের নৌকাবাইচ নিয়ে কিছু ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে এসেছে। সেখানে দেখা যায়, গ্রামের বৌ-ঝিরা ছেলে-মেয়েদের নিয়ে হাজির হয়েছেন। নদীর পাড় দিয়ে বসে গেছে বাহারি দোকান।

শাকিব বলেন, ‘নৌকাবাইচ যে আমাদের গ্রামবাংলার ঐতিহ্য- এখানে এসে তা আরও একবার বুঝেছি। পুরো উৎসবমুখর পরিবেশ। এখানে সেটাই কিন্তু হয়েছে। কখনও মনে হয়নি শুটিং হচ্ছে।’

পরিচালক অলিক জানান, আজ সিনেমার একটি গানের শুটিং শেষ হয়েছে। আগামী মাসের ১০-১২ তারিখ পুরো সিনেমার শুটিং শেষ হবে। আর শাকিব খানের অংশের শুটিং শেষ হবে নভেম্বরের ৫-৬ তারিখ।

শাকিব-পূজার পাশাপাশি এতে আরও অভিনয় করছেন আজিজুল হাকিম, সমু চৌধুরী, ঝুনা চৌধুরীসহ অনেকে। সরকারি অনুদানের এই সিনেমাটির সহপ্রযোজক খোরশেদ আলম খসরু।

এন এইচ, ২৭ অক্টোবর

Back to top button