ঢাকা

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে রোগী নিখোঁজ

ঢাকা, ২৭ অক্টোবর – ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে এক রোগীকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এ ঘটনায় শাহবাগ থানায় করা হয়েছে সাধারণ ডায়েরি (জিডি)।

শনিবার (২৩ অক্টোবর) মাইনুদ্দিন (২৯) নামে ওই রোগীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগে ভর্তি করা হয়। তিনি ছিলেন হাসপাতালের নতুন ভবনের ৬০১ নম্বর ওয়ার্ডের ২৯ নম্বর বেডে।

নিখোঁজ মাইনুদ্দিনের বাড়ি ফেনী সদর উপজেলার লক্ষ্মীপুর গ্রামে। তার বাবার নাম রবিউল হক। মাইনুদ্দিন বাম পা ও নিতম্ব ফুলে যাওয়ায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

রোগীর বড় ভাই জালাল উদ্দিন জানান, মঙ্গলবার (২৬ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে ওই রোগীকে কেস স্টাডির জন্য ওয়ার্ড থেকে একই ভবনের ১০ তলায় বোন ম্যারো বিভাগে নিয়ে যাওয়া হয়। পরে ওই ওয়ার্ড থেকে মঈনুদ্দিন আর ফিরে আসেননি বলে অভিযোগ করেন তিনি।

মাইনুদ্দিনের ভাই আরও বলেন, দুপুর ১২টা পর্যন্ত সে ফিরে না এলে আমরা ১০ তলায় খুঁজতে যাই। তখন ওই চিকিৎসককে জিজ্ঞাসা করলে তিনি জানান, রোগী সাততলায় চলে গেছে। তখন আমরা সেখানে গিয়েও তাকে খুঁজে না পেয়ে শাহবাগ থানায় জিডি করি।

হাসপাতালের নতুন ভবনের ওয়ার্ড মাস্টার মো. রিয়াজ উদ্দিন জানান, কেস স্টাডির জন্য পাঁচ রোগীকে ডা. আশিকুজ্জামান ১০ তলার বোন ম্যারো বিভাগে ডেকে নিয়ে যান। অন্য রোগীরা সবাই যার যার ওয়ার্ডে চলে গেলেও একজনকে খুঁজে পাওয়া যাচ্ছে না। আমরা তাকে না পেয়ে মাইকিং করেছি। হাসপাতাল কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে শাহবাগ থানায় জিডি করা হয়েছে।

ঢামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক জানান, হাসপাতালে নতুন ভবনে রোগী নিখোঁজ হওয়ার বিষয়টি জানার পরপরই আনসার সদস্য ও পুলিশসহ সবাই রোগীকে খুঁজেছে। কিন্তু তাকে পাওয়া যায়নি, তবুও হাসপাতালের পক্ষ থেকে শাহবাগ থানায় একটি জিডি করা হয়েছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ক্যাম্পের সরকারি ইনচার্জ (এএসআই) আব্দুল্লাহ খান বিষয়টি নিশ্চিত করে বলেন, আমাদের ক্যাম্পের পুলিশও খোঁজাখুঁজি করেছে। কিন্তু দুঃখের বিষয় তাকে এখনও পাওয়া যায়নি।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৭ অক্টোবর ২০২১

Back to top button