ক্রিকেট

ভারতের পর এবার পাকিস্তানের নিউজিল্যান্ডবধ

আবুধাবি, ২৭ অক্টোবর – বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে নিউজিল্যান্ডকে ৫ উইকেটের ব্যবধানে হারিয়ে মাঠ ছাড়লো পাকিস্তান।

মঙ্গলবার দুবাইয়ে অনুষ্ঠিত ম্যাচটিতে পাকিস্তান শুরুতে বিপাকে পড়লেও শেষদিকে এসে ম্যাচ ঘুরিয়ে দেয় আসিফ আলির তিন ছক্কা। সঙ্গে শোয়েব মালিকের মারকুটে আচরণ পাকিস্তানকে চূড়ান্ত জয় এনে দেয়।

আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রান করে নিউজিল্যান্ড। দলের হয়ে সর্বোচ্চ ২৭ রান করেন ডেভন কনওয়ে ও মিচেল।

শারজাতে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি কিউইরা। দলীয় ৩৬ রানে হারিস রউফের বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়ন ফিরে যায় মার্টিন গাপটিল। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ২০ বলে ১৭। এরপর খুব দ্রুত সাজঘরে ফিরে যায় ড্যারেল মিচেল এবং জেমস নিশাম।

দলীয় ৫৬ রানে যখন ৩ উইকেট হারিয়ে চাপে পরে কিউরা তখন ক্রিজে আসেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। তবে রান আউটের শিকার হয়ে ২৫ বলে ২৬ রান করে ফিরে যান সাজঘরে। দলের রানের চাকা সচল করার চেষ্টা করেন ডেভন কনওয়ে। কিন্তু ইনিংস বড় করতে পারেনি এই ব্যাটসম্যান। ২৪ বলে ২৭ রান করে আউট হন তিনি। শেষদিকে গ্লেন ফিলিপসের ব্যাট থেকে আসে ১৫ বলে ১৩ রান। এছাড়া কেউই আর ১০ এর উপরে রান করতে পারেনি। ফলে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে নিউজিল্যান্ড সংগ্রহ করে ১৩৪ রান।

পাকিস্তানের হয়ে বল হাতে ২২ রান দিয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন হারিস রউফ। একটি করে উইকেট নেন ইমাদ ওয়াসিম, শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ হাফিজ।

নিউজিল্যান্ডবধ দিয়ে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে দ্বিতীয় জয় পেয়েছে পাকিস্তান। এর আগে ভারতকে হারিয়ে জয়ের যাত্রা শুরু করে পাকিস্তান।

বিশ্বকাপের যেকোন ফরম্যাটে এর আগে ১২ বার মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। প্রতিবারই ভারতের কাছে ধরাশায়ী হয়েছে পাকিস্তান। ভারতকে হারের স্বাদ দিতে পারেনি একবারও। ১৩ বারের চেষ্টায় সেটা করে দেখায় বাবর আজমের পাকিস্তান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ২৭ অক্টোবর

Back to top button