আইন-আদালত

মডেল তিন্নি হত্যা মামলার রায় আগামী ১৫ নভেম্বর

ঢাকা, ২৬ অক্টোবর – ২০০২ সালের ১০ নভেম্বর রাতে মডেল সৈয়দা তানিয়া মাহবুব তিন্নিকে (২৪) হত্যার ঘটনায় দায়ের করা মামলায় রায় ঘোষণার তারিখ পিছিয়ে আগামী ১৫ নভেম্বর ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার (২৬ অক্টোবর) ঢাকার সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ কেশব রায় চৌধুরী এই তারিখ ঠিক করেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী আমিনুল ইসলাম এ তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন, আজ মামলার রায় ঘোষণার জন্য ধার্য ছিল। কিন্তু রাষ্ট্রপক্ষ থেকে মামলার রায় স্থগিত করে যুক্তিতর্কের আবেদন করা হয়। আদালত সেই আবেদন মঞ্জুর করেন। আজই রাষ্ট্রপক্ষকে যুক্তিতর্ক শেষ করতে বলেছেন। আর যুক্তিতর্ক উপস্থাপন না করলেও আগামী ১৫ নভেম্বর আদালত মামলার রায় ঘোষণা করবেন।

অভিযোগ থেকে জানা গেছে, কেরানীগঞ্জের বুড়িগঙ্গা নদীর ১ নম্বর চীন মৈত্রী সেতুর ১১ নম্বর পিলারের পাশে ২০০২ সালের ১০ নভেম্বর রাতে মডেল তিন্নির লাশ পাওয়া যায়। পরদিন অজ্ঞাতনামা আসামির বিরুদ্ধে মামলা করেন কেরানীগঞ্জ থানার তৎকালীন সহকারী উপপরিদর্শক (এএসআই) মো. সফি উদ্দিন।

পরে ২০০২ সালের ২৪ নভেম্বর তদন্তভার সিআইডিতে ন্যস্ত হয়।

এরপর মামলাটির তদন্তের দায়িত্ব পান সিআইডির পরিদর্শক সুজাউল হক, সহকারী পুলিশ সুপার (এএসপি) গোলাম মোস্তফা, এএসপি আরমান আলী, এএসপি কমল কৃষ্ণ ভরদ্বাজ এবং এএসপি মোজাম্মেল হক।

সর্বশেষ তদন্ত কর্মকর্তা মোজাম্মেল হকই ২০০৮ সালের ৮ নভেম্বর সাবেক ছাত্রনেতা ও এমপি গোলাম ফারুক অভিকে একমাত্র আসামি করে আদালতে চার্জশিট দাখিল করেন।

২০১০ সালের ১৪ জুলাই অভির বিরুদ্ধে চার্জগঠন করেন আদালত। এরপর চার্জশিটভূক্ত ৪১ জন সাক্ষীর মধ্যে ১৮ জনের সাক্ষ্য গ্রহণ করেন আদালত।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৬ অক্টোবর ২০২১

Back to top button