আইন-আদালত

সিনহা হত্যা মামলায় আরও ১৪ জনের সাক্ষ্যগ্রহণ সম্পন্ন

কক্সবাজার, ২৬ অক্টোবর – অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলার ৬ষ্ঠ দফায় আরও ১৪ জনের সাক্ষ্যগ্রহণ করেছে আদালত।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এই মামলার বিচারিক কার্যক্রম শুরু হয়।

মঙ্গলবার সাক্ষ্য দেয়া ব্যক্তিরা হলেন– গ্রামীণফোন মোবাইল অপারেটর কোম্পানি কর্মকর্তা মো. আহসানুল হক, রবি মোবাইল ফোন অপারেটর কর্মকর্তা সৈকত আহমেদ শিপলু, সিআইডির রাসায়নিক পরীক্ষক মোহাম্মদ মিজানুর রহমান, পিংকু পোদ্দা, কনস্টেবল শওকত হোসেন, এসআই বাবুল মিয়া, রাসেদুল হাসান, মো. হাসেম, এপিবিএনের এসআই মুছা, আবদুল জলিল, আবদুল্লাহ আল হাসান, এএসআই মামুন মিয়া, এসআই নাজমুল হাসান ও সুমন কান্তি।

এর আগে সকাল ৯টায় ওসি প্রদীপসহ এই মামলার ১৫ জন আসামিকে কড়া নিরাপত্তা ব্যবস্থায় আদালতে নেয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ও কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ফরিদুল আলম জানান, মঙ্গলবার সিনহা হত্যা মামলার ৬ষ্ঠ দফায় দ্বিতীয় দিন সাক্ষ্যগ্রহণ শুরু হয়েছে। সকালে মামলার ৪৪ নং সাক্ষী হিসাবে একটি মোবাইল ফোনের কর্মকর্তা আহসানুল হককে দিয়ে সাক্ষ্যগ্রহণ শুরু হয়। সিনহার মরদেহ থেকে উদ্ধার গুলি ও জব্দ করা বিভিন্ন মালামালের রাসায়নিক পরীক্ষা যারা করেছেন তাদের মধ্যে সিআইডির রাসায়নিক পরীক্ষক মোহাম্মদ মিজানুর রহমান ও পিংকু পোদ্দারসহ মোট ১৪ জন সাক্ষ্য দিয়েছেন।

উল্লেখ্য, গত বছর ৩১ জুলাই রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

সূত্র: বাংলাদেশ জার্নাল
এম ইউ/২৬ অক্টোবর ২০২১

Back to top button