মধ্যপ্রাচ্য

ক্যানসার রোগী-শিশুসহ ১৩ জন ফিলিস্তিনিকে আটক ইসরায়েলি বাহিনীর

জেরুজালেম, ২৫ অক্টোবর – ক্যানসার আক্রান্ত রোগী ও দুই শিশুসহ সোমবার (২৫ অক্টোবর) ১৩ জন ফিলিস্তিনিকে আটক করেছে ইসরায়েলি বাহিনী। দখলকৃত পশ্চিম তীর এবং আল-কুদসের বিভিন্ন এলাকা থেকে আটক করা হয় তাদের। ইসরায়েলি সেনারা রামাল্লাহ এবং আল-বিরেহ গভর্নরেটের আল-বিরেহ শহর থেকে ক্যানসারের বিরুদ্ধে লড়াই করা একজন শিক্ষককে গ্রেফতার করেছে বলে জানায় ফিলিস্তিনি সংবাদমাধ্যম ওয়াফা। খবর প্রেসটিভি।

একই দিনে ইসরায়েলি সেনারা সালফিট প্রদেশের জাওইয়া শহরে বাড়িতে অভিযান চালিয়ে ১০ বছর বয়সী দুই শিশুকে আটক করে। এছাড়াও রামাল্লাহর দক্ষিণে আল-আমারি শরণার্থী শিবিরেও হামলা চালিয়ে একজন ফিলিস্তিনিকে আটক করে তারা।

নাবলুসের দক্ষিণে বেইতা শহরের ফ্ল্যাশপয়েন্ট শহর থেকে আরও তিন ফিলিস্তিনিকে গ্রেফতার করা হয়। মে মাসের পর থেকে বেইতা এলাকায় একটি ফাঁড়ি স্থাপনকে কেন্দ্রে করে ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘর্ষের ঘটনা বাড়ছে।

এছাড়াও ইসরাইলি সেনারা জেনিন প্রদেশে দুই যুবককে আটক করেছে। যাদের মধ্যে একজন সাবেক বন্দি রয়েছে। এদিকে আল-খলিল এলাকার হেবরন শহরের একটি বাড়িতে সৈন্যরা হামলা চালিয়ে একজনকে আটক করেছে। বাকি তিনজনকে আটক করা হয় আল-কুদস থেকে।

ইসরায়েলি বাহিনী প্রায়ই ফিলিস্তিনিদের গ্রেফতারের উদ্দেশ্য দখলকৃত পশ্চিম তীরে অভিযান চালায়। সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযানের নামে তারা সাধারণ নাগরিকদের গ্রেফতার করে বলে অভিযোগ রয়েছে। বিনা বিচারে ইসরায়েলের কারাগারে সাত হাজারের বেশি ফিলিস্তিনি বন্দি রয়েছে বলে জানা গেছে।

সূত্র: জাগো নিউজ
এম ইউ/২৫ অক্টোবর ২০২১

Back to top button