মধ্যপ্রাচ্য

জনসম্মুখে ইরানের গভর্নরের গালে চড়!

তেহরান, ২৪ অক্টোবর – ইরানের উত্তরাঞ্চলীয় আজারবাইজান প্রদেশের নতুন গভর্নর জেইনোলআবেদিন খোররামকে প্রকাশে চড় মেরেছেন একজন। এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

মার্কিন সম্প্রচারমাধ্যম সিএনএন’র এক প্রতিবেদনে বলা হয়, মঞ্চে বক্তব্য দিচ্ছিলেন জেইনোলআবেদিন খোররাম। এ সময় সেখানে উঠে এক ব্যক্তি তাকে চড় মারেন। তাকে চড় মারতে দেখে উপস্থিত সবাই হতবাক হয়ে যান।

ইরানে নতুন নিয়োগ পাওয়া গভর্নরকে পরিচয় করিয়ে দেওয়ার জন্য স্থানীয় সময় শনিবার (২৩ অক্টোবর) ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেই অনুষ্ঠানেই বক্তব্য দিচ্ছিলেন খোররাম।

ইরান নিউজ আপডেটের টুইটার পেজে প্রকাশিত এক ভিডিওতে দেখা যায়, মঞ্চে বক্তব্য দিচ্ছেন গভর্নর খোররাম। এ সময় এক ব্যক্তি মঞ্চে উঠে তার গালে চড় মারেন। এরপর তাকে ধাক্কা দিয়ে পাশে সরিয়ে দেন। পরক্ষণে গভর্নরও তাকে ধাক্কা দেন। সঙ্গে সঙ্গে নিরাপত্তা রক্ষীরা ওই ব্যক্তিকে মঞ্চ থেকে বাইরে নিয়ে যায়।

নতুন গভর্নরের সঙ্গে অপ্রীতিকর ঘটনার পর ওই অনুষ্ঠান বাতিল করা হয়েছে।

চড় মারা ওই ব্যক্তির নাম আইয়ুব আলিজাদেহ। তিনি ইরানের সশস্ত্র বাহিনীর একজন সদস্য। তিনি ঠিক কী কারণে গভর্নরকে চড় মারেন, তা এখনও জানা যায়নি।

তবে ইরানের রাষ্ট্র-নিয়ন্ত্রিত টেলিভিশন আইআরআইবি’কে দেওয়া এক সাক্ষাৎকারে গভর্নর খোররাম বলেন, আটকের পর ওই ব্যক্তি পুলিশকে জানিয়েছেন, একটি ক্লিনিকে তার স্ত্রীকে নারী স্বাস্থ্যকর্মীর বদলে পুরুষ স্বাস্থ্যকর্মী করোনার টিকা দিয়েছিলেন। বিষয়টি নিয়ে তিনি খুব বিরক্ত ছিলেন। সেই রাগে তিনি গভর্নরকে চড় মারেন।

আরেকটি প্রতিবেদনে বলা হয়, ওই হামলার ঘটনাটি রাজনৈতিক নয়। শনিবার জাতীয় সংসদে পূর্ব আজারবাইজান প্রদেশের মারাগেহ শহরের জনপ্রতিনিধি আলী আলিজাদেহ বলেন, ব্যক্তিগত কারণেই ওই ব্যক্তি গভর্নরকে হামলা করেছিলেন। এর সঙ্গে গভর্নরের নিয়োগ বা তার বক্তব্যের কোনো সম্পর্ক ছিল না।

সূত্র: বাংলানিউজ
এম ইউ/২৪ অক্টোবর ২০২১

Back to top button