ক্রিকেট

নাঈমের পর মুশফিকের দুর্দান্ত ফিফটি

আবুধাবি, ২৪ অক্টোবর – মোহাম্মদ নাঈমের পর অনবদ্য ফিফটি গড়লেন মুশফিকু রহিম। ৩২ বলে ৪টি চার ও দুই ছক্কায় অর্ধশত রান পূর্ণ করেন এ উইকেটকিপার ব্যাটসম্যান।

৫২ বলে ছয়টি বাউন্ডারিরর সাহায্যে ৬২ রান করে ফিরলেন মোহাম্মদ নাঈম। তার আগে উদ্বোধনীতে লিটন দাসের সঙ্গে গড়েন ৪০ রানের জুটি। এরপর তৃতীয় উইকেটে মুশফিকুর রহিমের সঙ্গে গড়েন ৭৩ রানের জুটি। চলতি বিশ্বকাপে এটা নাঈমের দ্বিতীয় ফিফটি।

এরিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ১৮.৩ ওভারের খেলা শেষে ৪ উইকেট হারিয়ে ১৫০ রান। ৫০ রানে ব্যাট করছেন মুশফিক।

রোববার আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশ দলকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় শ্রীলংকা ক্রিকেট দল।

প্রথমে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে মোহাম্মদ নাঈম শেখের সঙ্গে ৪০ রানের জুটি গড়ে সাজঘরে ফিরেন লিটন দাস। ৫.৫ ওভারে ১৬ বলে দুটি চারের সাহায্যে ১৬ রান করে ফেরেন এ ওপেনার।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে মাত্র ৭ বলে দুটি চারের সাহায্যে ১০ রান করে দলীয় ৫৬ রানে ফেরেন সাকিব। করুনারত্নের বলে বোল্ড হয়ে ফেরেন এ অলরাউন্ডার।

এরপর নাঈমের সঙ্গে দলের হাল ধরেন মুশফিকুর রহিম। তৃতীয় উইকেটে তাড়া গড়েন ৭৩ রানের জুটি। ৫২ বলে ৬২ রান করে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার মোহাম্মদ নাঈম শেখ। তার বিদায়ে ১৬.১ ওভারে ১২৯ রানে তৃতীয় উইকেট হারায় বাংলাদেশ।

ইনিংসের শুরু থেকে দুর্দান্ত ব্যাটিং করে যাওয়া মুশফিকু রহিম ৩২ বলে চারটি বাউন্ডারি আর দুটি ছক্কায় ফিফটি পূর্ণ করেন। মুশফিকের ফিফটির পর রান আউট হয়ে ফেরেন আফিফ হোসেন। ১৮.৩ ওভারে ১৫০ রানে ফেরেন আফিফ।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ১৫তম ম্যাচে মুখোমুখি বাংলাদেশ-শ্রীলংকা।

বাংলাদেশ: মোহাম্মদ নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, নূরুল হাসান সোহান, মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, নাসুম আহমেদ ও মোস্তাফিজুর রহমান।

সূত্র : যুগান্তর
এন এইচ, ২৪ অক্টোবর

Back to top button