ক্রিকেট

মেহেদী ‘একের ভেতর তিন’, আমি ওর বিরাট ভক্ত: ডমিঙ্গো

আবুধাবি, ২৩ অক্টোবর – সপ্তম টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। আসরের দ্বিতীয় দিনে টাইগাররা মুখোমুখি হবে বাছাই পর্ব পেরিয়ে আশা শ্রীলঙ্কার। যদিও বাংলাদেশ বাছাই পর্ব পেরিয়ে এসেছে মূল পর্বে।

এই বাছাই পর্বে দুর্দান্ত পারফর্ম করেছিলেন তরুণ অল-রাউন্ডার শেখ মেহেদী হাসান। ব্যাট হাতে কার্যকরী ছিলেন না তবে বল হাতে চেপে ধরেছিলেন প্রতিপক্ষের ব্যাটারদের, সঙ্গে নেন উইকেটও।

স্কটল্যান্ডের বিপক্ষে দল হারলেও মেহেদী নেন ১৯ রান দিয়ে ৩ উইকেট। এছাড়া ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে নেন সমান ১টি করে উইকেট।

তার কার্যকরী বোলিংয়ে তোপের মুখে পড়তে হয়েছে প্রতিপক্ষের ব্যাটারদের। শুধু বল হাতেই নয়, ফিল্ডিংয়েও মেহেদীর ভূমিকা থাকে দুর্দান্ত।

সবমিলে টাইগার কোচের তুরুপের তাস হয়ে উঠেছেন শেখ মেহেদী।

শ্রীলঙ্কার বিপক্ষে মূল বিশ্বকাপ মিশন শুরুর আগে রাসেল ডমিঙ্গো সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমি মেহেদীর অনেক বড় একজন ভক্ত। আমার কাছে তার চরিত্র সবচেয়ে গুরুত্বপূর্ণ। দলে সে যে কোনও ভূমিকা পালন করতে পারে। উপরের দিকে ব্যাট করা সহজ নয়, নিচেও নয়। সে কখনো অভিযোগ করে না। দলের কী প্রয়োজন, সেদিকেই তার নজর। বল নিয়ে সে বৈচিত্র্যপূর্ণ, মাঝে বল করতে পারে, ডেথে ও শুরুতেও দারুণ।’

মেহেদীকে থ্রি ইন ওয়ান উল্লেখ করে ডমিঙ্গো আরও বলেছেন, ‘সে আমাদের জন্য থ্রি ইন ওয়ান ক্রিকেটার। তার প্রস্তুতির বড় ব্যাপার হলো সে যে কোনো ভূমিকায় খেলতে খুশি। সেগুলোকে বড় চ্যালেঞ্জ হিসেবে দেখে সে এবং শতভাগ গ্রহণ করে। এখন পর্যন্ত সে যা করেছে তাতে আমি খুশি।’

সূত্র : আরটিভি
এম এস, ২৩ অক্টোবর

Back to top button