ক্রিকেট

ভারতকে হারালে পাকিস্তান পাবে বিশাল বোনাস

আবুধাবি, ২৩ অক্টোবর – পাকিস্তানের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরুই হচ্ছে বহুল আকাঙ্ক্ষিত ভারত ম্যাচ দিয়ে। রোববার (২৪ অক্টোবর) দুবাইয়ে মুখোমুখি হচ্ছে দুই চিরশত্রু। এই ম্যাচে বাবর আজমদের অনুপ্রাণিত করতে বিশাল বোনাস দেওয়ার ঘোষণা করল পাকিস্তান ক্রিকেট বোর্ড।

ভারতকে হারাতে পারলেই বড় অঙ্কের বোনাস দেওয়ার কথা জানিয়েছে পিসিবি। যদি সবুজ জার্সিধারীরা ভারতকে হারায়, তাহলে তাদের ম্যাচ ফির ৫০ শতাংশ বোনাস দেওয়া হবে। কেন্দ্রীয় চুক্তির একটি শর্ত অনুযায়ী ১ লাখ ৭০ হাজার রুপি।

একজন খেলোয়াড়ের বর্তমান ম্যাচ ফি ৩ লাখ ৩৮ হাজার ২৫০ রুপি। ভারতকে হারাতে পারলে তারা পাবে ৫ লাখের বেশি রুপি। একই বোনাস দেওয়া হবে বিশ্বের এক নম্বর র‌্যাংকিংধারী ইংল্যান্ডকে। যদিও একই গ্রুপে নেই তারা। যদি সেমিফাইনালে দেখা হয়!

অন্যদিকে ২০০৯ সালের পর প্রথম ট্রফি হাতে নিলে ম্যাচ ফির ৩০০ শতাংশ বোনাস দেওয়া হবে।

এবারের শিরোপা জয়ী দলকে ১৬ লাখ ডলার পুরস্কার দেওয়ার ঘোষণা করেছে আইসিসি। স্কোয়াডের প্রত্যেক খেলোয়াড়কে ভাগ করে দেওয়া হবে এই অর্থ।

উল্লেখ্য, আইসিসির ওয়ানাডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপ মিলিয়ে ভারত-পাকিস্তান ম্যাচ হয়েছে ১২টি। প্রত্যেকটি জিতেছে ভারত। ওয়ানডেতে সাতটি আর টি-টোয়েন্টিতে পাঁচ ম্যাচ খেলে সবগুলো হেরেছে পাকিস্তান।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২৩ অক্টোবর

Back to top button