ক্রিকেট

অবসর ভেঙ্গে বিশ্বকাপ গ্যালারিতে পাকিস্তানের বশির চাচা!

ইসলামাবাদ, ২৩ অক্টোবর – বশির চাচাকে চেনে না এমন ক্রিকেটপ্রেমী খুঁজে পাওয়া মুশকিল। পাকিস্তানি এই ক্রিকেটপাগল ব্যক্তি থাকেন মার্কিন যুক্তরাষ্ট্রে। পাকিস্তানি হয়েও তিনি ভারতের সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি পাঁড় ভক্ত।

এত বড় ভক্ত যে, ধোনির অবসরের পর ক্রিকেট খেলা দেখা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। চলতি বিশ্বকাপে ধোনি ভারতীয় দলের মেন্টর হিসেবে নিযুক্ত হওয়ায় বশির চাচাও আগের মতোই ভারত এবং পাকিস্তানের জার্সি একসঙ্গে পরে ‘অবসর ভেঙে’ ফিরছেন গ্যালারিতে।

ধোনির ভক্ত হিসেবেই বশির চাচা সুপরিচিত। তার পোশাকের ৫০ শতাংশ জুড়ে আছে ভারতের জার্সি, বাকি ৫০ শতাংশ পাকিস্তানের জার্সি। করোনাভাইরাস থেকে সুরক্ষার জন্য ব্যবহৃত মাস্কও একই ডিজাইনে বানানো হয়েছে। আসলে তিনি জন্মসূত্রে পাকিস্তানি হলেও মনেপ্রাণে ভারতীয় দলের সমর্থক।

তার চেয়েও বড় ধোনি সমর্থক। স্বাভাবিকভাবেই বশির চাচার মনে হচ্ছে, মেন্টর ধোনিই ভারতের সবচেয়ে বড় অ্যাডভান্টেজ। ধোনি পর্দার আড়াল থেকে জিতিয়ে দেবেন ভারতকে।বশির চাচা গণমাধ্যমকে বলেছেন, ‘বিরাট কোহলির ভারতে একাধিক বড় বড় ক্রিকেটার আছে। তাদের দলটা দুর্দান্ত।

এবারের বিশ্বকাপ ভারতই জিতবে। পাকিস্তানের হাতে সলিড টিম নেই। বাবর আজম ছাড়া তেমন তারকা নেই। হাফিজ, মালিকদের মতো পুরনোদের মতো সাজানো দল যে বিশ্বকাপ জেতার মতো না, সেটা রামিজ রাজাও জানেন। তবে আমি চাই ফাইনাল খেলুক ভারত এবং পাকিস্তান। আর কিছু নয়।’

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ২৩ অক্টোবর

Back to top button