জাতীয়

আওয়ামী লীগ বিভেদ সৃষ্টির কারখানা: রিজভী

ঢাকা, ২১ অক্টোবর – আওয়ামী লীগ বিভেদ সৃষ্টির কারখানা বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, ‘কুমিল্লাসহ দেশের বিভিন্ন জায়গায় যেসব ঘটনা ঘটেছে, সেই ঘটনার সঙ্গে বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দল জড়িত আওয়ামী লীগ এ কথা বলছে। আমার প্রশ্ন হচ্ছে— আপনারা কেন এ ধরনের কথা বলছেন? আপনারা যখনই এ ধরনের কথা বলেন, তখনই জনগণের মনে আরও সন্দেহ সৃষ্টি হয় যে, আপনারাই সুপরিকল্পিতভাবে কুরআনকে অবমাননা এবং হিন্দুদের ওপর আক্রমণের মতো জঘন্যতম ঘটনা ঘটিয়েছেন।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মৎস্যজীবী দলের আয়োজনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, ‘ওবায়দুল কাদের আপনারা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য নষ্ট করেছেন। এই দেশে কোনো সম্প্রদায়ের মধ্যে কোনো বিভেদ ছিল না। জনগণের মধ্যে বিভিন্ন বিভেদ সৃষ্টি করেছেন আপনারা। এই আওয়ামী লীগ হচ্ছে বিভেদ সৃষ্টি করার কারখানা।

রুহুল কবির রিজভী বলেন,’আজ গণমাধ্যম এবং বিভিন্ন পত্রপত্রিকায় যে অনুসন্ধানীমূলক রিপোর্ট করছে, প্রত্যেকটাতে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নাম আসছে। হাজীগঞ্জের হৃদয় ছাত্রলীগের ছেলে, সে তার লোকজন দিয়ে কুমিল্লায় একটা প্রতিক্রিয়া দেখিয়ে সেখানে ঝামেলা সৃষ্টি করেছে। অথচ বিএনপি’ নেতা বরকত উল্লাহ বুলুর নামে মামলা দিয়ে দিলেন তারা। নোয়াখালী থেকে গ্রেফতার করলেন যুবদলের নেতাকর্মীদের। কিন্তু সব বেরিয়ে আসছে— কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে আসছে।

মৎসজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চলনায় দোয়া মাহফিলে সংগঠনের সভাপতি মাহতাব উদ্দীন, বিএনপির স্বেচ্ছাসেবকবিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ওলামা দলের সদস্য সচিব মাওলানা নজরুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

সূত্র : যুগান্তর
এন এইচ, ২১ অক্টোবর

Back to top button