ফুটবল

যে কারণে হ্যাটট্রিকের সুযোগ পেয়েও পেনাল্টি নিলেন না মেসি

চ্যাম্পিয়ন্স লিগে গতকাল মঙ্গলবার রাতে লাইপজিগকে ৩-২ গোলে হারিয়েছে প্যারিস সেইন্ট জার্মি (পিএসজি)। এদিন ম্যাচের প্রথম দিকে এমবাপে দলকে এগিয়ে নেওয়ার পর জার্মান দলটি সমতায় ফিরে এবং পরে আরও একটি গোল করে এগিয়ে যায়। কিন্তু মেসি জ্বলে ওঠে তার স্বমহিমায়। তার জোড়া গোলেই শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছাড়ে লিগ ওয়ানের দলটি। যদিও পেনাল্টি থেকে আরও একটি গোল করতে পারত তারা।

এই ম্যাচে দুটি পেনাল্টি পায় মেসি-এমবাপেরা। প্রথম পেনাল্টি নেন লিওনেল মেসি। চোখ ধাঁধানো শটে গোলও করেন তিনি। ম্যাচের ৯০ মিনিটের দিকে আরও একটি পেনাল্টি পায় মাওরিসিও পচেত্তিনোর দল। তবে দ্বিতীয় পেনাল্টি মেসি নিজে না নিয়ে কিলিয়ান এমবাপেকে নিতে বলেন। ফরাসি ফরোয়ার্ড অবশ্য উড়িয়ে মেরে নষ্ট করেন সুবর্ণ সুযোগ। তবে এর মধ্যে অন্যরকম প্রাপ্তিও আছে এমবাপের। পারস্পরিক শ্রদ্ধাবোধের বিষয়টি ছুঁয়েছে তাকে।

লাইপজিগের বিপক্ষে ম্যাচে প্রথম গোলটি মেসি পান এমবাপের দারুণ ফ্লিক থেকে। ফ্রান্সের দলটির হয়ে এ পর্যন্ত তিনটি গোল করলেন বার্সেলোনার সাবেক তারকা এবং তিনটি গোলই তিনি পেলেন ইউরোপ সেরার আসরে। মেসির সঙ্গে নিজের বোঝাপড়ায় খুশি এমবাপে। আরএমসি স্পোর্টকে এই ফরাসি তারকা জানিয়েছেন, নেইমারের ফেরার অপেক্ষায় থাকার কথাও।

এমবাপে বলেন, ‘আজ আমরা মাঠে পরস্পরকে খুঁজে পেয়েছি, এটা ভালো। এখন নেইমার ফিরবে। আমাদের তিনজনকেই নিজেদের মেলে ধরতে হবে। আমাদের তিন জনকেই দলের প্রয়োজন এবং অন্যদেরও কর্যকরী হতে হবে। তবে মেসির সঙ্গে খেলা সহজ।’

ফরাসি তারকা আরও বলেন, ‘এটা স্বাভাবিক, এটা একে অপরের প্রতি শ্রদ্ধার বিষয়। আমি সব সময় বলেছি, তিনি বিশ্বের সেরা খেলোয়াড় এবং তার আমাদের সঙ্গে খেলাটা দারুণ এক পাওয়া। একটা পেনাল্টি হলো, তিনি নিলেন। দ্বিতীয়টা যখন হলো, তিনিই আমাকে বললেন পেনাল্টি নাও।’ চোটের কারণে এ ম্যাচে খেলতে পারেননি নেইমার। তবে সব মিলিয়ে দল মন্দ খেলেনি বলেও দাবি করেন এমবাপে।

সূত্র : আমাদের সময়
এন এইচ, ২০ অক্টোবর

Back to top button