ফুটবল

মেসির জোড়া গোলে পিএসজির জয়

ম্যানচেস্টার সিটির বিপক্ষে আগের ম্যাচে গোল করেছিলেন লিওনেল মেসি। চ্যাম্পিয়নস লিগে সেই ধারাবাহিকতা ধরে রেখে জোড়া গোল করলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তাতে পাঁচ গোলের রোমাঞ্চকর ম্যাচে আরবি লাইপজিগকে ৩-২ গোলে হারাল প্যারিস সেন্ট জার্মেই।

মঙ্গলবার ঘরের মাঠে এই জয়ে ‘এ’ গ্রুপে ৭ পয়েন্ট নিয়ে শীর্ষে থাকল ফরাসি জায়ান্টরা। ম্যানচেস্টার সিটি ৫-১ গোলে ক্লাব ব্রুগকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল। পিএসজির সমান ৩ ম্যাচ খেলে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে গতবারের রানার্সআপরা।

কিলিয়ান এমবাপ্পে করেন পিএসজির প্রথম গোল। এরপর দুই অর্ধে আন্দ্রে সিলভা ও নোর্ডি মুকিয়েলের গোলে লিগ ওয়ান দলটি ২-১ এ পিছিয়ে পড়লে ফরাসি ফরোয়ার্ড মেসিকে জোড়া গোলে সহায়তা করেন।

ইনজুরি সময়ে এমবাপ্পে পেনাল্টি মিস করলেও মেসিকে সমতাসূচক গোল বানিয়ে দেন। এছাড়া আর্জেন্টিনা অধিনায়ক যে পেনাল্টি পেয়ে গোল করেছেন সেটিও বানিয়ে দেন বিশ্বকাপ জয়ী তারকা।

মেসিকে প্রথম পেনাল্টি নিতে দেওয়া প্রসঙ্গে এমবাপ্পে বলেছেন, ‘এটা স্বাভাবিক, এটা সম্মানের বিষয়। তিনি বিশ্বের সেরা খেলোয়াড়। আমি সবসময় বলেছি তার সঙ্গে খেলা আমার প্রাপ্তি। একটি পেনাল্টি তিনি নিলেন এবং গোল করলেন। দ্বিতীয় পেনাল্টি আমাকে দিয়েছিলে, আমি মিস করলাম।

আগের ম্যাচে পিএসজির মাঠে হেরে যাওয়া ম্যানসিটির বড় জয়ে জোড়া গোল করেছেন রিয়াদ মাহরেজ। এছাড়া জোয়াও কানসেলো, কাইল ওয়াকার, কোল পালমার করেন অন্য তিনটি গোল।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ২০ অক্টোবর

Back to top button