ফ্যাশন

জেনে নিন কোন হেয়ার কাটটি মানাবে আপনার চেহারার সাথে (দেখুন ছবিতে)

প্রত্যেক পুরুষের কাছে চুলের কাটটি গুরুত্বপূর্ণ  ভূমিকা পালন করে। একটি সুন্দর চুলের কাট সম্পূর্ণ চেহারাটি পরিবর্তন করে দিতে পারে। সেলুনে গেলে অধিকাংশ পুরুষ বিভ্রান্ত হয়ে যান চুলে কোন হেয়ার কাটটি কাটবেন। নতুন কোনো হেয়ার কাট নিয়ে অনেকের মনে দ্বিধা-দ্বন্দ্ব কাজ করে। এই দ্বিধা-দ্বন্দ্ব দূর করে দেবে আজকের এই ফিচার। চেহারার ধরন অনুযায়ী বেছে নিন আপনার পছন্দের হেয়ার কাটটি।

১। অবলং ফেস শেপ


লম্বাটে চেহারার জন্য মানানসই হেয়ার কাট

অবলং অথবা লম্বাটে চেহারার সাথে শর্ট হেয়ার কাট বেশ মানিয়ে যায়।  সাধারণত সাইড সোয়েপ্ট ক্রু কাট, সাইড পার্ট, ব্রাশ আপ অথবা শর্ট স্পাইকি হেয়ার কাটটি অবলং চেহারার অধিকারীরা কাটতে পারেন।

২। ওভাল ফেস শেপ


ডিম্বাকার চেহারার জন্য মানানসই হেয়ার কাট

ওভাল আকৃতির সাথে যেকোনো হেয়ার স্টাইল মানিয়ে যায়। তবে ব্যাংস অথবা ফ্রিঞ্জ হেয়ার কাট এড়িয়ে যাওয়া ভালো। কারণ এটি কপাল ঢেকে রাখে এবং গোলাকৃতির মাথাকে আরও বেশি গোলাকৃতি দেখায়।

৩। ডায়ামন্ড ফেস শেপ


ডায়ামন্ড আকৃতির চেহারার জন্য মানানসই হেয়ার কাট

ডায়ামন্ড মুখাকৃতিতে চোয়াল দৃঢ় এবং চিবুকের হাড়টি কৌণিক হয়ে থাকে। ফক্স হক অথবা টেক্সচারড ক্রপ দারুন মানিয়ে যায় এইধরনের চেহারার আকৃতির সাথে।

৪। রাউন্ড ফেস শেপ


গোল চেহারার জন্য মানানসই হেয়ার কাট

এই ধরনের চেহারায় দৈর্ঘ্য এবং প্রস্থ সমান হয়। এইধরনের চেহারায় চুলের একপাশ ছোট এবং সামনের চুলের অংশ কিছুটা লম্বা করে কাটতে হয়, যা গোলাকার চেহারার মধ্যে ভারসাম্য বজায় রাখে।

৫। স্কয়ার ফেস শেপ


চৌকোণা চেহারার জন্য মানানসই হেয়ার কাট

স্কয়ার চেহারায় অনেকগুলো ধারালো কোণ রয়েছে যা চেহারায় একটি পুরুষালী ভাব নিয়ে আসে। এইধরনের চেহারার মানুষদের ছোট হেয়ার কাট ভালো মানিয়ে যায়, যা প্রাকৃতিকভাবে চেহারাকে কিছুটা গোলাকার করে তোলে।

৬। ট্রায়াঙ্গেল ফেস শেপ


ত্রিভুজাকৃতির চেহারার জন্য মানানসই হেয়ার কাট

ত্রিভুজাকৃতির চেহারা মানুষদের ক্লিন শেভ এবং কিছুটা লম্বা চুলে ভালো লাগে। তবে চুলের দৈর্ঘ্য খুব বেশি না হওয়াই ভালো।

এম ইউ

Back to top button