ক্রিকেট

পাপনের নির্দেশের পর আজ বদলে যাচ্ছে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ

মাস্কাট, ১৯ অক্টোবর- টি-টোয়েন্টি বিশ্বকাপে আজ মঙ্গলবার বাংলাদেশের জন্য বাঁচা-মরার ম্যাচ। ওমানের বিপক্ষে রাত ৮টায় শুরু হতে যাওয়া ম্যাচটি হেরে গেলে প্লেনের টিকিট কাটতে হবে। আর জিতলে দ্বিতীয় রাউন্ডের আশা বেঁচে থাকবে। প্রথম ম্যাচে স্কটল্যান্ডের কাছে লজ্জাজনক হারের পর গতকাল সোমবার সাংবাদিকদের কাছে ক্ষোভ প্রকাশ করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দলের কোচ ও সিনিয়রদেরকেও তিনি নির্দেশনা দিয়েছেন। বলেছেন ব্যাটিং লাইনআপে পরিবর্তন আনতে।

প্রথম ম্যাচে সৌম্য সরকারকে ওপেনিংয়ে নামানোয়ে বেশ সমালোচনা হয়েছে। আজ নিশ্চিতভাবেই লিটন দাসের সঙ্গী হচ্ছেন নাঈম শেখ। একাদশে আর কোনো পরিবর্তন হবে কিনা, তা অবশ্য খোলাসা করেননি কোচ। তবে তিনি ব্যাটিং অর্ডারে পরিবর্তনের আভাস দিয়েছেন। গত ম্যাচে তিন সিনিয়রের কেউই পাওয়ার প্লে এবং ইনিংসের মাঝপথে ভালো ব্যাট করতে পারেননি। সাম্প্রতিক সময়ে সবচেয়ে সাবলিল ব্যাটিং করছেন যিনি, সেই আফিফ হোসেনকে নামানো হয় ছয় নম্বরে। নুরুল নামেন সাতে।

এমতাবস্থায় ব্যাটিং লাইনআপে রদবদল হতে যাচ্ছে। রাসেল ডমিঙ্গো বলেন, ‘আমি সবসময় পছন্দ করি উইকেটে একজন ডানহাতি ও একজন বাঁহাতি রাখতে। আমরা তাই পরের ম্যাচে আমাদের বাটিং লাইনআপ নিয়ে ভাবব এবং চেষ্টা করব যেন ভিন্ন ধরনের ব্যাটসম্যান একসঙ্গে উইকেটে থাকে। একই ধরনের যেন না থাকে। এটা নিয়ে আমাদের গভীর আলোচনা হয়েছে এবং সম্ভবত আমরা এটা করব। বড় কোনো পরিবর্তন হবে না। তবে ব্যাটিং লাইন আপে একটি-দুটি এদিক-সেদিক হতে পারে। অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজেও আমরা ব্যাটিং অর্ডারে অটল থাকিনি। আফিফকে কখনও পাঁচে, কখনও সাতে খেলিয়েছি, সোহানকে সাতে। তো এটা নির্ভর করবে পরিস্থিতির ওপর।’

সূত্রঃ কালের কণ্ঠ

আর আই

Back to top button

This will close in 20 seconds