জাতীয়

সাম্প্রদায়িক আঘাতে বাংলাদেশকে দাবিয়ে রাখা যাবে না: নৌ প্রতিমন্ত্রী

ঢাকা, ১৮ অক্টোবর – কোনো সাম্প্রদায়িক আঘাতে বাংলাদেশকে দাবিয়ে রাখা যাবে না বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

দুর্গাপূজা ঘিরে সারাদেশে উদ্ভূত অস্থিতিশীল পরিস্থিতির দিকে ইঙ্গিত করে তিনি বলেছেন, এসব চোরাগুপ্তা হামলাও বন্ধ হবে। কারণ, বাংলাদেশের জনগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ।

সোমবার (১৮ অক্টোবর) ঢাকায় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) কার্যালয়ে ‘শেখ রাসেল দিবস-২০২১’ উপলক্ষে নৌপরিবহন মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, সাম্প্রদায়িক গোষ্ঠী তখন নতুনভাবে আঘাত হানছে। এ আঘাতে বাংলাদেশকে দাবিয়ে রাখা যাবে না। তারা মাথা নিচু করে, কুকুরের মতো লেজ গুটিয়ে আজকে চোরাগুপ্তা হামলা করছে। এসব চোরাগুপ্তা হামলাও বন্ধ হবে।

তিনি বলেন, আমরা যখন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার লক্ষ্য নিয়ে এগিয়ে যাচ্ছি, যখন দারিদ্র্যতা দূর করে একটা উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছি, যখন বাংলাদেশ শেখ রাসেলের মতো শিশুদের জন্য একটি নিরাপদ দেশে পরিণত হচ্ছে, ঠিক তখনই আমরা কী দেখতে পাচ্ছি! দেখছি, আরেক ধরনের সাম্প্রদায়িকতা দিয়ে এ দেশকে আবারো পেছনে টেনে ধরার চেষ্টা চলছে।

খালিদ মাহমুদ বলেন, আজকে মন্দির ভাঙা হচ্ছে, মসজিদ ভাঙা হচ্ছে, প্যাগোডা ভাঙা হচ্ছে; কিন্তু বাংলাদেশের সংবিধানে জিয়াউর রহমান, এরশাদ যে ক্ষত-বিক্ষত অবস্থা করেছিল, আজ সে কথা কেউ বলছে না। সংবিধানকে ক্ষত-বিক্ষত করে তারা অপরাধী ও খুনিদের পক্ষাবলম্বন করলো। সংবিধানকে খুনি-অপরাধীরা ঢাল হিসেবে ব্যবহার করলো, আজ সে কথা কেউ বলছে না।

এর আগে প্রতিমন্ত্রী বিআইডব্লিউটিসি কার্যালয়ে শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস।’

সভায় নৌপরিবহন সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে নৌপরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বেগম লায়লা জেসমিন, বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. আলমগীর, বিআইডব্লিউটিসি চেয়ারম্যান সৈয়দ মো. তাজুল ইসলাম এবং বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক প্রমুখ বক্তব্য দেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১৮ অক্টোবর

Back to top button