বলিউড

তারা শুধু ভার্জিন চাইতো: মাহিমা

মুম্বাই, ১৭ অক্টোবর – বলিউড অভিনেত্রী মাহিমা চৌধুরী। ১৯৯৭ সালে ‘পরদেশ’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। এক সাক্ষাৎকারে বলিউডের সেকাল ও একালের পরিবর্তন নিয়ে কথা বলেছেন এই অভিনেত্রী।

মাহিমা জানান, অভিনেত্রীদের জন্য ইন্ডাস্ট্রিতে এখন অনেক পরিবর্তন এসেছে। তারা এখন ভালো চরিত্র পাচ্ছে। পাশাপাশি বিভিন্ন পণ্যের প্রতিনিধিত্বও করছেন। কিন্তু তার সময়ে অভিনেত্রীদের ব্যক্তিগত বিষয় নিয়ে অনেক সমস্যায় পড়তে হতো।

এই অভিনেত্রীর ভাষায়, “যখনই কারো সঙ্গে প্রেম শুরু করবেন আপনাকে নিয়ে লেখা শুরু হতো। কারণ তারা শুধু ভার্জিন চাইতো, যে কখনো চুমুও খায়নি। যদি প্রেম শুরু করেন বলাবলি শুরু হবে, ‘ওহ! সে প্রেম করছে!’ যদি বিবাহিত হন, তাহলে ভুলে যান, আপনার ক্যারিয়ার শেষ। আর যদি আপনার সন্তান থাকে তাহলে ক্যারিয়ার একেবারেই শেষ।”

বলিউডে নারীদের বর্তমান অবস্থান প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি মনে করি নারীরা ইন্ডাস্ট্রিতে নিজেদের অবস্থান পেয়েছে এবং তারাও এখন শুটিং নিয়ে নিজেদের মত প্রকাশ করছে। ভালো চরিত্র, ভালো পারিশ্রমিক এবং পণ্যের প্রতিনিধিত্বও করছে। তাদের অবস্থান এখন অনেক ভালো। আগের চেয়ে ক্যারিয়ার এখন অনেক দীর্ঘ হয়েছে।’

মাহিমা অভিনীত উল্লেখযোগ্য সিনেমার মধ্যে রয়েছে— ‘দাগ’, ‘ধাড়কান’, ‘কুরুক্ষেত্র’, ‘দিল হ্যায় তোমহারা’, ‘দিল কেয়া কারে’, ‘লজ্জা’ প্রভৃতি। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘ডার্ক চকলেট’ ২০১৬ সালে মুক্তি পেয়েছে।

এন এইচ, ১৭ অক্টোবর

Back to top button