টলিউড

প্রশংসিত মিঠুনের দত্তক কন‌্যা দিশানি

কলকাতা, ১৭ অক্টোবর – ভারতের জনপ্রিয় অভিনেতা মিঠুন চক্রবর্তী। ভারতীয় বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি যেমন শাসন করেছেন, তেমনি বলিউডেও নিজের মেধার স্বাক্ষর রেখেছেন। বাবার পথ ধরে অভিনয়ে নাম লেখিয়েছেন তার দত্তক কন‌্যা দিশানি। এবার মঞ্চনাটকে অভিনয়ে করে প্রশংসা কুড়ালেন তিনি। অস্কার পুরস্কারপ্রাপ্ত মার্কিন অভিনেতা আল পাচিনো তার ভূয়সী প্রশংসা করেছেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ফিল্ম অ্যাকাডেমিতে অভিনয়ের ওপর পড়াশোনা করছেন দিশানি। সম্প্রতি যুক্তরাষ্ট্রের লি স্ট্র্যাসবার্গ থিয়েটার ইনস্টিটিউটে প্রদর্শিত হয় দিশানির নাটকটি। এটি নির্দেশনা দেন কেমবারলি হ‌্যারিস। অভিজ্ঞতা জানিয়ে দিশানি বলেন—‘কিংবদন্তি আল পাচিনো স্যারের সামনে পারফর্ম করার সুযোগ অকল্পনীয়। আমি থিয়েটার ভালোবাসি। শুরুটা অসাধারণ হলো। আশা করি, বাবাকে গর্বিত করতে পারব। প্রতিদিন আমার সেরাটা দেওয়ার চেষ্টা করছি। সকলে সুস্থ থাকুক। আমরা একটা কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি।’

মিঠুন-যোগিতা বালি দম্পতির তিন ছেলে। দিশানি তাদের দত্তক কন‌্যা। জানা যায়, কলকাতার এক ডাস্টবিনের পাশে একটি কন্যা শিশু পড়ে থাকতে দেখেন পথচারী। পুলিশ খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে। তারপর ওই শিশুকে রাখা হয় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের দায়িত্বে। সেখান থেকেই দত্তক নেন মিঠুন-যোগিতা।

২০১৭ সালে ‘হোলি স্মোক’ সিনেমার মাধ‌্যমে অভিনয় জগতে হাতেখড়ি হয় দিশানির। এছাড়া ‘আন্ডারপাস’, ‘সুটেবল এশিয়ান ডেটিং উইথ পিএমবি’ নামে দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন দিশানি।

এন এইচ, ১৭ অক্টোবর

Back to top button