ইউরোপ

গির্জায় ছুরিকাঘাতে ব্রিটিশ এমপি নিহত

লন্ডন, ১৫ অক্টোবর – একটি গির্জায় উপুর্যপরি ছুরিকাঘাতে গুরুতর আহত ব্রিটেনের ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টির এমপি ডেভিড অ্যামেস হাসপাতলে নেওয়ার পর মারা গেছেন। এক প্রতিবেদনে তার মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে সংবাদমাধ্যম আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়েছে, আজ শুক্রবার ‍দুপুরে এসেক্সের বেলফেয়ার্স মেথোডিস্ট গির্জায় নির্বাচনি সভায় এই হামলার ঘটনা ঘটে। ঘটনার পরপরই ঘটনাস্থলে এয়ার অ্যাম্বুলেন্স পাঠানো হয়। কিন্তু হাসপাতালে নেওয়ার পরই মারা যান অ্যামেস।

পুলিশ জানায়, এ ঘটনায় একমাত্র হামলাকারী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। উদ্ধার করা হয়েছে হত্যার কাজে ব্যবহৃত ছুরি। তবে এই ঘটনায় আর কাউকে গ্রেপ্তারের জন্য খোঁজা হচ্ছে না বলেও জানিয়েছে পুলিশ।

জানা গেছে, ডেভিড অ্যামেস ইংল্যান্ডের পূর্বাঞ্চলীয় এসেক্সের সাইথএন্ড ওয়েস্ট থেকে নির্বাচিত এমপি। ১৯৮৩ সাল বাসিলডন থেকে পার্লামেন্টে প্রতিনিধিত্ব করার জন্য প্রথম নির্বাচিত হন অ্যামেস। পরে ১৯৯৭ সাল থেকে সাউথএন্ড ওয়েস্ট থেকে নির্বাচন করেন।

পুলিশ জানায়, ছুরিকাঘাতের ঘটনায় এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। একটি ছুরি উদ্ধার করা হয়েছে এবং এই ঘটনায় কাউকে গ্রেপ্তারের জন্য খোঁজা হচ্ছে না। অ্যামেসর কার্যালয়ের পক্ষ থেকে তার ছুরিকাঘাতের কথা নিশ্চিত করা হয়েছে। কিন্তু বিস্তারিত কিছু জানানো হয়নি।

প্রসঙ্গত, এর আগে ২০১০ সালে লেবার পার্টির এমপি স্টিফেন টিমস তার নিজ কার্যালয়ে ছুরিকাঘাতের শিকার হয়েছিলেন। চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে ওঠেন। ২০১৬ সালে ব্রেক্সিট গণভোটের আগের দিন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছিলেন আরেক লেবার নেতা জো কক্স।

সূত্রঃ আমাদের সময়

আর আইইই

Back to top button