জানা-অজানা

বিশ্বে করোনা শনাক্ত ২৪ কোটি ছাড়ালো

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় ৭ হাজার ৩৭৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা শনাক্ত হয়েছে ৪ লাখ ৩৬ হাজার ৫০০ জনের।

ওয়ার্ল্ডোমিটারস-এর সর্বশেষ তথ্য অনুযায়ী, শুক্রবার সকাল পর্যন্ত করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা বেড়ে ৪৮ লাখ ৯৭ হাজার ২২৭ জনে এবং শনাক্ত ২৪ কোটি ৩ লাখ ৭৫ হাজার ৯৪৭ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে।

এই সময়ের মধ্যে দেশটিতে ১ হাজার ৬৩০ জনের মৃত্যু হয়েছে। নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৮৫ হাজার ৯৮০ জনের। এ নিয়ে দেশটিতে এখন পর্যন্ত মৃত্যু বেড়ে ৭ লাখ ৪১ হাজার ৮৫৫ জনে এবং শনাক্ত ৪ কোটি ৫৬ লাখ ৩৫ হাজার ৩৫৬ জনে দাঁড়ালো।

দৈনিক প্রাণহানির তালিকার দ্বিতীয় স্থানে থাকা রাশিয়ায় গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯৮৬ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৩১ হাজার ২৯৯ জন। এছাড়া দেশটিতে এখন পর্যন্ত শনাক্ত রোগীর সংখ্যা ৭৮ লাখ ৯২ হাজার ৯৮০ জন এবং মৃত্যু হয়েছে ২ লাখ ২০ হাজার ৩১৫ জনের।

ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় ৫৫৮ জন মারা গেছেন। আর নতুন করে সংক্রমিত হয়েছেন ১৪ হাজার ২৮৮ জন। দেশটিতে মোট শনাক্ত রোগী বেড়ে ২ কোটি ১৬ লাখ ১২ হাজার ২৩৭ জনে এবং মৃত্যু ৬ লাখ ২ হাজার ২০১ জনে দাঁড়িয়েছে।

এদিকে করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৭৮ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৪ জন। দেশটিতে মোট আক্রান্ত ৩ কোটি ৪০ লাখ ৩৬ হাজার ৬৮৪ জন এবং মারা গেছেন ৪ লাখ ৫১ হাজার ৮৪৭ জন।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে একদিনে ইরানে ২২৩ জন, তুরস্কে ২০৩ জন এবং ইউক্রেনে ৪১২ জন মারা গেছেন। অন্যদিকে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে মারা গেছেন ৪২০ জন।

এম ইউ/১৫ অক্টোবর ২০২১

Back to top button