অন্যান্য

ক্লাব কাপ হকিতে ফাইনালে আবাহনী, মাঠেই আসেনি মোহামেডান

ঢাকা, ১৪ অক্টোবর- ক্লাব কাপ হকিতে প্রথম সেমিফাইনালে আবাহনী লিমিটেডের প্রতিপক্ষ ছিল সোনালী ব্যাংক। মওলানা ভাসানী স্টেডিয়ামে বর্তমান চ্যাম্পিয়নদের জিততে কোনও সমস্যাই হয়নি। ভারতীয় ফরোয়ার্ড বেলিমাপ্পার তিন গোলের সুবাদে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে ফাইনালে জায়গা করে নিয়েছে আকাশি-নীল জার্সিধারীরা। আবাহনী ম্যাচ জিতেছে ৬-২ গোলের ব্যবধানে।

তবে অন্য সেমিফাইনালে অঘটনের জন্ম দিয়েছে মোহামেডান। শিরোপা মঞ্চে যাওয়ার জন্য ম্যাচটা যেকোনও দলের জন্যই গুরুত্বপূর্ণ! অথচ মোহামেডান মাঠেই আসেনি! ফলে বাইলজ অনুসারে প্রতিপক্ষ মেরিনার ইয়াংসকে জয়ী ঘোষণা করা হয়েছে। আগামী শনিবার বিকাল ৩টায় ফাইনালে ট্রফির জন্য লড়বে আবাহনী ও মেরিনার্স।

বৃহস্পতিবার প্রথম সেমিফাইনালে আবাহনী এই প্রথম চার বিদেশি নিয়ে টার্ফে লড়েছে। ভারতীয় খেলোয়াড়রা গত পরশু এসে আজই প্রথম ম্যাচ খেলেছেন।
ফরোয়ার্ড বেলিমাপ্পা অভি-ই ৭, ১৩ ও ৫৯ মিনিটে তিনটি গোল করে নিজের উপস্থিতি জানান দিয়েছেন। এছাড়া পুষ্কর খীসা মিমো, নাইম উদ্দিন ও মেহরাব হোসেন একটি করে লক্ষ্যভেদ করেছেন।

সোনালী ব্যাংকের মোহাম্মদ রকি ১৬ ও ৪৭ মিনিটে দুটি গোল শোধ করেছেন। ম্যাচ শেষে আবাহনীর কোচ হেদায়েতুল ইসলাম রাজীব বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আজকে দল ভালো খেলেছে। আশা করছি, ফাইনালেও ভালো খেলে ট্রফি নিতে পারবো, চ্যাম্পিয়নশিপ ধরে রাখতে পারবো।’

এদিকে আবাহনীর জয়ের পর মেরিনার্স মাঠে এলেও প্রতিপক্ষ ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ছিল অনুপস্থিত! দলটির অধিনায়ক রাসেল মাহমুদ জিমিকে শাস্তি দেওয়ায় প্রতিবাদস্বরূপ তারা খেলতে আসেনি! ক্লাবটি ফেডারেশনের কাছে শাস্তি প্রত্যাহার চেয়ে চিঠি দিলেও তাতে কোনও কাজ হয়নি। তাই ম্যাচ শুরুর আগে চিঠি দিয়ে খেলতে অপারগতার কথা জানিয়েছে সাদা-কালো জার্সিধারীরা।

হকি ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউসুফ এই প্রসঙ্গে বলেছেন, ‘মোহামেডান চিঠি দিয়েছিল শাস্তি প্রত্যাহারের জন্য। অন্যথায় খেলবে না বলে জানিয়েছে। কিন্তু আমরা আগের সিদ্ধান্তে অটল ছিলাম। যে কারণে আজ মোহামেডান মাঠেই আসেনি। তাই বাইলজ অনুযায়ী দ্বিতীয় সেমিফাইনালে তাদের প্রতিপক্ষ মেরিনার্সকে বিজয়ী ঘোষণা করা হয়েছে। এখন ফাইনালে লড়বে আবাহনী ও মেরিনার্স।’

সূত্রঃ বাংলা ট্রিবিউন
আর আই

Back to top button