ক্রিকেট

আমরাই জিতব, ভারত ম্যাচ নিয়ে পাকিস্তান অধিনায়কের হুঙ্কার

আবুধাবি, ১৪ অক্টোবর – ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের মিশন শুরু করবে পাকিস্তান। দেশটির অধিনায়ক বাবর আজমের বিশ্বাস জয় দিয়েই শিরোপা পুনরুদ্ধারের অভিযান শুরু করতে পারবেন তারা।

সংযুক্ত আরব আমিরাত ও ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হচ্ছে ১৭ অক্টোবর। তবে ভারত ও পাকিস্তান দুই দলই সরাসরি সুপার টুয়েলভ পর্বে খেলবে। যে পর্ব শুরু হবে ২৩ অক্টোবর। একদিন পরই মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারত।

ক্রিকেটে পাকিস্তান-ভারত ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। চাপ থাকে দুই দলের খেলোয়াড় ও ভক্ত সমর্থকদের মধ্যেও। তবে ওয়ানডে বা টি-টোয়েন্টি, কোনো বিশ্বকাপেই এখন পর্যন্ত ভারতকে হারাতে পারেনি পাকিস্তান।

ওয়ানডে বিশ্বকাপে ৭ ম্যাচ ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ ম্যাচেই ভারতের কাছে হার মানতে হয়েছে ২০০৯ সালের চ্যাম্পিয়ন পাকিস্তানকে। তবে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের এই ইতিহাস বদলে দিতে চান পাকিস্তান অধিনায়ক বাবর।

তার কথায়, ‘প্রতি ম্যাচের চাপ ও তীব্রতা সম্পর্কে আমরা জানি, বিশেষ করে প্রথম ম্যাচ। আশা করি, আমরা ম্যাচটি জিততে পারব এবং এ মোমেন্টামটা নিয়েই সামনে এগিয়ে যাব।’

দীর্ঘ সময় সংযুক্ত আরব আমিরাতকে নিজেদের হোম গ্রাউন্ড হিসেবে ব্যবহার করেছে পাকিস্তান। যা তাদের এগিয়ে রাখবে বলে বিশ্বাস বাবরের।

আত্মবিশ্বাস নিয়েই পাকিস্তান বিশ্বকাপ শুরু করবে জানিয়ে বাবর বলেন, ‘একটি বৈশ্বিক টুর্নামেন্টের আগে একটি দল হিসাবে আপনার বিশ্বাস এবং আত্মবিশ্বাস অনেক গুরুত্বপূর্ণ। একটি দল হিসেবে আমাদের আত্মবিশ্বাস অনেক উঁচুতে। আমরা অতীত নিয়ে নয়, ভবিষ্যৎ নিয়ে ভাবছি। আমরা সেটার জন্য প্রস্তুতি নিচ্ছি। আমরা পুরোপুরি প্রস্তুত এবং ভালো ক্রিকেট খেলার বিষয়ে আমি আত্মবিশ্বাসী।’

সূত্র : দেশ রূপান্তর
এন এইচ, ১৪ অক্টোবর

Back to top button