ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের কাছেও হারলো বাংলাদেশ

আবুধাবি, ১৪ অক্টোবর – আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্বে মাঠে নামার আগে আনুষ্ঠানিকভাবে দুটি প্রস্তুতি ম্যাচ খেলল টাইগাররা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছিলো লিটন দাসের নেতৃত্বে। সেই ম্যাচে জয়ের কাছে গিয়েও জিততে পারেনি বাংলাদেশ। বৃহস্পতিবার দ্বিতীয় ম্যাচেও আয়ারল্যান্ডের বিপক্ষে ৩৩ রানে হারল লিটনরা। টাইগাররা নির্ধারিত ২০ ওভারের আগে সবকয়টি উইকেট হারিয়ে ১৪৪ রান করে। বিশ্বকাপের আগে প্রস্তুতিটা ভালো হলো না বাংলাদেশের।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ১৭৭ রানের বড় স্কোর করে আয়ারল্যান্ড। এই রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি বাংলাদেশের। দলীয় ১৫ রানের ৩ উইকেট হারিয়ে বসে টাইগাররা। ব্যাট হাতে ব্যর্থতার পরিচয় দিয়েছেন অধিনায়ক লিটন দাস , নাঈম শেখ ও মুশফিকুর রহিম।

তবে রানের খরায় থাকা আফিফের ব্যাট থেকে এসেছে ১৭ রান। এছাড়াও সৌম্য করেছেন ৩৭ রান। আর নুরুল হাসান সোহানের ব্যাট থেকে আসে ২৪ বলে ৩৮ রান। তবে শেষ পর্যন্ত ১৪ রানে অপারাজিত ছিলেন ফাস্ট বোলার তাসকিন আহমেদ। এছাড়া আর কেউই ৯ এর বেশি রান করতে পারেননি।

বাংলাদেশ একাদশ

লিটন দাস (অধিনায়ক),নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরিল হাসান সোহান, শামীম হোসেন পাটোয়ারী, শেখ মেহেদী, তাসকিন আহমেদ, নাসুম, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৪ অক্টোবর

Back to top button