ফুটবল

বাঁচা–মরার ম্যাচে ১–০ গোলে এগিয়ে বাংলাদেশ

মালে, ১৩ অক্টোবর – দক্ষিণ এশিয়ার বিশ্বকাপখ্যাত টুর্নামেন্টে আবারও নেপালের মুখোমুখি বাংলাদেশ। মালের ন্যাশনাল ফুটবল স্টেডিয়ামে আজকের লড়াইটি বাংলাদেশের জন্য ‘ডু অর ডাই’ ম্যাচ। জিতলে টুর্নামেন্টের ফাইনালে, হারলে কিংবা ড্র করলে বিদায় নিশ্চিত হবে। তাই নেপালের বিপক্ষে এই ম্যাচটি বাংলাদেশের জন্য অঘোষিত ‘সেমিফাইনাল’।

ম্যাচের ৮ম মিনিটে সুমন রেজার গোলে এগিয়ে যায় বাংলাদেশ। জামাল ভূঁইয়ার ফ্রি কিক থেকে নেপালি খেলোয়াড়ের গায়ে লেগে গোলমুখের সামনে যায়। সেখান থেকে দুর্দান্ত হেডে বাংলাদেশকে এগিয়ে দেন সুমন।

ফাইনালে ওঠার লড়াইয়ে মূল একাদশে দুই ফরোয়ার্ডকে দলে রেখেছেন বাংলাদেশ কোচ অস্কার ব্রুজোন। সাদ উদ্দিনের সঙ্গে একাদশে আছেন ফরোয়ার্ড সুমন রেজা। কার্ড জটিলতায় মালদ্বীপ ম্যাচে খেলতে না পারা দুই খেলোয়াড় রাকিব হোসেন ও বিশ্বনাথ ঘোষ ফিরেছেন একাদশে।

দুই হলুদ কার্ড দেখায় নেপাল ম্যাচে আজ খেলতে পারবেন না ভারত ম্যাচের গোলদাতা ডিফেন্ডার ইয়াসিন আরাফাত। তার পরিবর্তে আজ সাফের একাদশে প্রথমবারের মতো খেলবেন ডিফেন্ডার টুটুল হোসেন বাদশা।

নেপালের বিপক্ষে বাংলাদেশ একাদশ:

আনিসুর রহমান জিকো, তপু বর্মণ, বিশ্বনাথ ঘোষ, তারিক কাজী, টুটুল হোসেন বাদশা, জামাল ভূঁইয়া, বিপলু আহমেদ, মোহাম্মদ ইব্রাহিম, রাকিব হোসেন, সাদ উদ্দিন, সুমন রেজা।

সূত্র : সমকাল
এন এইচ, ১৩ অক্টোবর

Back to top button