ক্রিকেট

প্রস্তুতি ম্যাচে হার নিয়ে চিন্তিত নয় বিসিবি

ঢাকা, ১৩ অক্টোবর – আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে টস জিতে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৭ রান করে বাংলাদেশ। জবাবে ব্যাট করতে নেমে ৪ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে শ্রীলঙ্কা।

তাই প্রশ্ন করাই যায় শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের এমন ম্যাচ নিয়ে কতটা স্যাটিসফাইড বিসিবি?

বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুকে এমন প্রশ্ন করা হলে তিনি বলেন, ওমানে আমরা ১০ দিন আগেই গেছি। আমাদের প্রস্তুতিও ভালো হচ্ছে। এখন পর্যন্ত আমরা দুটি ম্যাচ খেলে ফেলেছি। আরেকটা ম্যাচ আছে। আমরা যথেষ্ট আত্মবিশ্বাসী বিশ্বকাপের আগেই দল ভালো একটা শেপের মধ্যে আসবে। ছেলেরা ভিন্ন উইকেটে খেলছে। ওমানে এক উইকেটে খেলেছে, আবুধাবিতে আরেক উইকেটে খেলছে। যেহেতু বিশ্বকাপের খেলাগুলো এই সমস্ত ভেন্যুগুলোর মধ্যে আছে। এরপর ১৭ তারিখ থেকে আমাদের বিশ্বকাপ মিশনটা ভালো করে শুরু করতে পারব।

প্রস্তুতি ম্যাচে হার নিয়ে চিন্তিত কি-না? এমন প্রশ্নের জাবাবে নান্নু বলেন, প্রস্তুতি ম্যাচে উত্থান-পতন থাকবেই। কারণ এই ম্যাচগুলোতে অনেক কিছু পরখ করা দেখা হয়। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবকিছু মিলে সবাইকে মূল্যায়ন করা হয় আর কি। সবাই এখানে তৈরি হচ্ছে। সেই হিসেবে সবাই ভালো একটা সুযোগ পেয়েছে। ব্যাক টু ব্যাক অনেকগুলো ম্যাচ খেলছে। সহসা কিন্তু এতগুলো ম্যাচ পাওয়া যায় না। তো নিজেদেরকে প্রস্তুত করার মতো দারুণ একটা সুযোগ পাওয়া গেছে।

নান্নু আরো বলেন, এখানের উইকেট একটু স্লো ছিল। সেখানে দ্রুত মানিয়ে নেয়া তাই কষ্টকর হচ্ছে। আরব আমিরাত এবং ওমানের উইকেটগুলো যেভাবে দেখছি, আমাদের ওপেনাররা সময় নিয়ে গুছিয়ে উঠতে পারবে এবং টিম হিসেবে খেলতে পারবে। আর শুধু ওপেনারদের নিয়ে ভাবলেই তো হবে না, শর্টার ভারশনে সবাইকেই ভালো খেলতে হবে এবং নির্দিষ্ট দিনে আপনার সেরাটার সেরাটাই দিতে হবে। কারণ এটা এমন একটা অল্প সময়ের খেলা একদম ঘার ঘুরাতেই সময় চলে যায়। সুতরাং, এখানে কোন ল্যাকিংস থাকা চলবে না এবং প্রতিটা সেকেন্ড, প্রতিটা মুহূর্ত খুব গুরুত্বপূর্ণ।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১৩ অক্টোবর

Back to top button