ফুটবল

বার্সাকে ‘না’ বলে পিএসজিতে সুখে নেই ডাচ তারকা

চুক্তির আনুষ্ঠানিকতা সারতে বেশি সময় নেয়ায় না করে দিয়েছিলেন স্প্যানিশ ক্লাব বার্সেলোনাকে। এর বদলে নাম লিখিয়েছিলেন ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইয়ে। কিন্তু এখন সেখানে সুখে নেই নেদারল্যান্ডসের তারকা মিডফিল্ডার জর্জিনিও ওয়াইনাল্ডুম।

চলতি মৌসুম শুরুর আগে লিভারপুল ছেড়ে বার্সেলোনায় নাম লেখানোর কথা ছিলো ৩০ বছর বয়সী এ তারকার। স্প্যানিশ ক্লাবটির সঙ্গে সবধরনের কথা প্রায় পাকাপাকিই করে ফেলেছিলেন তিনি। কিন্তু চুক্তি সম্পন্ন করতে সময় বেশি লাগার কারণ দেখিয়ে বার্সাকে না করে দেন তিনি।

পরে ফ্রান্সের ক্লাব পিএসজিতে ফ্রি ট্রান্সফারেই যোগ দেন ওয়াইনাল্ডুম। কিন্তু এই ক্লাবটিতে এখন পর্যন্ত সুখ খুঁজে নিতে পারেননি ডাচ তারকা। ইয়ুর্গেন ক্লপের অধীনে লিভারপুলে যতটা স্বচ্ছন্দ্যে খেলতে পেরেছিলেন তিনি, পিএসজিতে এখনও তা শুরু করতে পারেননি।

সোমবার সাংবাদিকদের তিনি বলেছেন, ‘আমি এখন বলতে পারবো না যে আমি পুরোপুরি সুখে আছি। এখন যা পরিস্থিতি, তা আমি চাইনি। গত কয়েক বছরে আমি অনেক খেলেছি এবং সবসময়ই ফিট ছিলাম। মাঠে প্রতিবারই ভালো করেছি, সেরাটা দিয়েছি।’

ওয়াইনাল্ডুম আরও যোগ করেন, ‘এখনের পরিস্থিতিটা পুরোপুরি ভিন্ন। যাতে মানিয়ে নিতে সময় লাগছে। আমি নতুন পদক্ষেপের জন্য মুখিয়ে ছিলাম। এটা যখন হলো, বিষয়টি সত্যিই কঠিন। এটাই ফুটবল। এর সঙ্গে মানিয়ে নেয়া শিখতে হবে। আমাকে ইতিবাচক থাকতে হবে এবং ঘুরে দাঁড়ানোর অপেক্ষা করতে হবে।’

পিএসজিতে এখন পর্যন্ত ১১টি ম্যাচ খেলেছেন ওয়াইনাল্ডুম। কিন্তু কোনো গোল বা এসিস্ট করতে পারেননি। ফ্রেঞ্চ লিগ ওয়ানে শেষ পাঁচ ম্যাচের মধ্যে মাত্র একটিতে শুরুর একাদশে রাখা হয়েছিলো ওয়াইনাল্ডুমকে। যার সঙ্গে অভ্যস্ত নন এ ডাচ তারকা। তাই মানিয়ে নেয়াটা কঠিনই হচ্ছে তার।

সূত্র : জাগো নিউজ
এম এস, ১১ অক্টোবর

Back to top button