ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতলে কত টাকা পাবে জানালো আইসিসি

দুবাই, ১০ অক্টোবর – ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রাইজমানি ঘোষণা করেছে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১.৬ মিলিয়ন ডলার।

বাংলাদেশি টাকায় যা প্রায় ১৩ কোটি ৬৮ লাখ টাকা। আর রানার্স আপ দল পাবে ৮ লাখ ডলার। বাংলাদেশি টাকায় প্রায় ৬ কোটি ৮৪ লাখ টাকা।

বিশ্বকাপের জন্য ঘোষিত প্রাইজমানির পরিমান মোট ৫.৬ মিলিয়ন ডলার। যা টুর্নামেন্টে অংশগ্রহণ করা ১৬টি দলের মধ্যে বিভাজন হবে। বাংলাদেশি টাকায় বিশ্বকাপের মোট প্রাইজমানির মূল্য ৪৭ কোটি ৮৯ লাখ টাকা।

সেমিফাইনালে ওঠা দলগুলোর মধ্যে দুইটি দল পাবে ৪ লাখ ডলার করে। বাংলাদেশি টাকায় প্রায় ৩ কোটি ৪২ লাখ টাকা করে পাবে ফাইনালে কোয়ালিফাই করতে না পারা এই দুই দল।

২০১৬ সালের বিশ্বকাপের মতো এবারও শেষ বারো’তে অংশগ্রহণ করা জয়ী দলকে বোনাস দেবে আইসিসি। এ রাউন্ডের ৩০ টি ম্যাচে প্রত্যেক জয়ী দল ৪০ হাজার করে সর্বামোট ১২ লাখ ডলার বোনাস পাবে। তবে যারা শেষ বারো’তে কোয়ালিফাই করতে পারবে না তাদেরও হতাশ হওয়ার কিছু নেই। ডিসকোয়ালিফাই হওয়া আটটি দল ৭০ হাজার করে সর্বমোট ৫ লাখ ৬০ হাজার ডলারের প্রাইজমানি পাবে।

শেষ বারো’র সমপরিমাণ মূল্য পাবে রাউন্ড ১’এর বিজয়ী দলগুলো। এ রাউন্ডের ১২টি ম্যাচে প্রত্যেক জয়ী দল ৪০ হাজার করে সর্বমোট ৪ লাখ ৮০ হাজার ডলার বোনাস পাবে। এ পর্ব থেকে বাদ পড়া চারটি দল ৪০ হাজার করে সর্বমোট ১৬ লাখ ডলারের প্রাইজমানি পাবে।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এম এস, ১০ অক্টোবর

Back to top button