জাতীয়

প্রধানমন্ত্রী কাউকে ফিরিয়ে দেন না: পরিকল্পনা মন্ত্রী

ঢাকা, ১০ অক্টোবর – প্রধানমন্ত্রী কাউকে ফিরিয়ে দেন না। তার কাছে অসংখ্যবার প্রকল্প নিয়ে গিয়েছি, তিনি ফিরিয়ে দেননি। সর্বশেষ একনেকেও তিনি নেত্রকোনার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।

শনিবার অফিসার্স ক্লাবে বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদ কর্তৃক আয়োজিত বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যের তিনি এসব কথা বলেন।

পরিকল্পনামন্ত্রী বলেন, ময়মনসিংহ নানা কারণে আমার কাছে স্মরণীয়। তখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিরোধী দলীয় নেতা। ওই সময় তিনি ময়মনসিংহ সফরে গেলেন। আমি তখন সেখানকার ডিসি। ক্ষমতাসীনরা আমাকে ফোন দিয়ে প্রধানমন্ত্রীকে প্রোটকল না দেওয়ার জন্য বলেছিল। কিন্তু আমি প্রধানমন্ত্রীকে প্রোটোকল দেব না এটা কোনোভাবেই মানতে পারছিলাম না।

তিনি বলেন, তখনকার সরকারের নির্দেশনা না শুনে আমি তৎকালীন বিরোধী দলীয় নেতা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোভাবেই প্রোটোকল দিলাম। তিনিও বেশ খুশি হলেন। ময়মনসিংহ সার্কিট হাউজে ওই সময় আমি প্রধানমন্ত্রীকে বলেছিলাম যে, আমি আপনার সঙ্গে কাজ করতে চাই।

তিনি আরও বলেন, ময়মনসিংহ তথা দেশের উন্নয়নের জন্য কাজ করতে হবে। আমরা নানা পরিকল্পনা নিচ্ছি। তবে আমাদের দক্ষ হতে হবে, পরিশ্রমী হতে হবে। বেশি বেশি কাজ করতে হবে। আমি বৃহত্তর ময়মনসিংহ সমন্বয় পরিষদের বৃহৎ পরিকল্পনার কথা শুনলাম। যতটুকু পারি আমি আপনাদের সহায়তা করব।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ১০ অক্টোবর

Back to top button