ক্রিকেট

বিশ্বকাপে ভারতের হয়ে ওপেন করবেন ইশান কিশান

আবুধাবি, ০৯ অক্টোবর – মাত্র ১৬ বলে ফিফটি তুলে রীতিমত তাক লাগিয়েছেন মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যান ইশান কিশান। বাঁহাতি ব্যাটসম্যান শুক্রবার সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে ৩২ বলে ৮৪ রানের ঝড়ো ইনিংস খেলেন।

আইপিএলের দ্বিতীয় লেগে তিন ম্যাচে মাত্র ২৪ রান করে দল থেকে বাদ পড়েন ইশান। তিন ম্যাচ বাইরে থাকার পর গতকাল ম্যাচ খেলার সুযোগ পান। সুযোগটি দারুণভাবে কাজে লাগিয়ে ইশান ঝড় তোলেন ২২ গজে। রোহিত শর্মার সঙ্গে ওপেনিংয়ে নেমে এলোমেলো করে দেন হায়দরাবাদের বোলিং।

ম্যাচ শেষে ইশান জানালেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে তাকে ওপেনার হিসেবে বিবেচনা করে জাতীয় দলে নেওয়া হয়েছে। অধিনায়ক বিরাট কোহলি তাকে এমন বার্তাই দিয়েছেন। ইশান বলেছেন,‘আমার বিরাট ভাইয়ের সঙ্গে আলাপ হয়েছে। জসপ্রিত ভাইও আমাকে সাহায্য করেছে। বিরাট ভাই আমাকে বলেছেন, বিশ্বকাপে আমাকে দিয়ে তিনি ইনিংস শুরু করতে চান। আরো বলেছেন, আমাকে বিশ্বকাপে ওপেনার হিসেবে বিবেচনা করে নেওয়া হয়েছে। এজন্য যেন আমি প্রস্তুত থাকি। এটা আমাকে অনেক আত্মবিশ্বাসী করে তুলেছে। বিশ্বকাপের আগে নিজের ভুলগুলো শুধরানোর প্রয়োজন ছিল। নিজের এবং দলের জন্য কিছু রান করা সব সময়ই আনন্দের।’

তবে বিশ্বকাপে তার ওপেনিং পজিশন পাওয়া সহজ হবে না। রোহিত শর্মার সঙ্গে রয়েছেন লোকেশ রাহুল। বিরাট কোহলিও প্রয়োজনে ব্যাটিং ওপেন করেন। সেখানে ইশান কিশান নিশ্চিতভাবেই পিছিয়ে থাকবে। তবে কোহলির ভাবনায় যদি ইশান কিশান থেকেই থাকে তাহলে মারকুটে ওপেনার সুযোগ পেতেও পারেন। জাতীয় দলের হয়ে ৩ টি-টোয়েন্টি খেলে ৮০ রান করেছেন ২৩ বছর বয়সী এ ক্রিকেটার।

১১ চার ও ৪ ছক্কায় ইশান গতকাল ৮৪ রানের ঝকঝকে ইনিংস সাজান। এবার মুম্বাই প্লে’ অফে উঠতে না পারেনি। শেষ ম্যাচে হায়দরাবাদকে ৩৯ রানে হারানোর পরও শেষ চারে উঠা হয়নি তাদের। তবে জয় দিয়ে সফর শেষ করায় খুশি মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। ইশানের ব্যাটিং প্রশংসা করে তিনি বলেছেন, ‘জয় দিয়ে টুর্নামেন্ট শেষ করা আনন্দের। তবে আফসোস আমরা প্লে’ অফ নিশ্চিত করতে পারিনি। ইশান কিশান প্রতিভাবান ক্রিকেটার। তাকে আজ ব্যাটিংয়ে দেখে দারুণ লেগেছে। তার পছন্দের পজিশনে সে দারুণ করেছে। যেভাবে আমরা তাকে এতোদিন ব্যাটিং করতে দেখতে চেয়েছি সেভাবেই সে ব্যাটিং করেছে।’

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৯ অক্টোবর

Back to top button