জাতীয়

রাষ্ট্রপতি জার্মানি-যুক্তরাজ্য যাচ্ছেন আজ

ঢাকা, ০৯ অক্টোবর – স্বাস্থ্য পরীক্ষা এবং চোখের চিকিৎসার জন্য জার্মানি ও যুক্তরাজ্যের উদ্দেশ্যে আজ শনিবার ঢাকা ত্যাগ করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। কাতার এয়ারওয়েজের একটি ভিভিআইপি ফ্লাইটে রাষ্ট্রপতি ঢাকা থেকে বার্লিনের উদ্দেশ্যে রওনা দেবেন। জার্মানিতে ১৭ অক্টোবর পর্যন্ত ও সেখান থেকে লন্ডনে গিয়ে চারদিন অবস্থান করবেন তিনি। এরপর আগামী ২২ অক্টোবর রাষ্ট্রপতির দেশে ফেরার কথা রয়েছে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এই তথ্য জানিয়েছেন।

মো. জয়নাল আবেদীন জানান, বার্লিনের চ্যারিটি ইউনিভার্সিটি হসপিটালে রাষ্ট্রপতির স্বাস্থ্য পরীক্ষা করা হতে পারে। এছাড়া লন্ডনের মোরফিল্ড আই হসপিটাল এবং বুপা ক্রমওয়েল হসপিটালে রাষ্ট্রপতির স্বাস্থ্য পরীক্ষার কথা রয়েছে।

এ বিষয়ে গত বৃহস্পতিবার রাষ্ট্রপতির উপ-প্রেস সচিব মুন্সী জালাল উদ্দিন জানিয়েছিলেন, রাষ্ট্রপতির সফর ঘিরে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৯ অক্টোবর যেসব কর্মকর্তা-কর্মচারী দায়িত্ব পালন করবেন তাদের সবার করোনার নমুনা পরীক্ষা করা হচ্ছে।

প্রসঙ্গত, ৭৭ বছর বয়সী আবদুল হামিদ দীর্ঘদিন ধরে গ্লুকোমায় ভুগছেন। জাতীয় সংসদের স্পিকার থাকা অবস্থায় চিকিৎসার জন্য নিয়মিত তিনি সিঙ্গাপুরে যেতেন। রাষ্ট্রপতি হওয়ার পর বেশ কয়েকবার লন্ডনে চিকিৎসা নেন তিনি। বিশ্বে করোনা মহামারি শুরুর পর গত বছর স্বাস্থ্য পরীক্ষার জন্য সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে গিয়েছিলেন রাষ্ট্রপতি।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৯ অক্টোবর

Back to top button