ক্রিকেট

টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে বড় সংগ্রহ বাংলাদেশের

মাস্কাট,০৮ অক্টোবর- ওমান সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ একাদশ শুক্রবার মুখোমুখি হয় ওমান ‘এ’ দলের। এই ম্যাচে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিক দল।

এই ম্যাচে খেলছেন না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দলের নেতৃত্ব দিচ্ছেন লিটন দাস।ব্যাট করতে নেমে দুই টাইগার ওপেনারের ব্যাটে শুরুটা দারুণ করে বাংলাদেশ। দুজনের জুটি থেকে আসে ১০২ রান। ১১.২ ওভারের মাথায় লিটন দাস ৩৩ বলে ৫৫ রানের ইনিংস খেলে ফেরার পর নিয়মিত উইকেট হারাতে থাকে বাংলাদেশ।

সৌম্য সরকার ৮ বলে ৮ রান করে ক্যাচ দেন শ্রীবাস্তবার বলে ওবায়দুল্লাহর হাতে। চার নম্বরে ব্যাট করতে এসে মুশফিকুর রহিম হতাশ করেন গোল্ডেন ডাক মেরে। আমির কালিমের বলে উইকেট রক্ষক রউফ আতাউল্লাহর হাতে।

দলের বিপাকে নাঈম শেখ একাই লড়ে যান ১৬.৫ ওভার পর্যন্ত। বিশ্রামে যাওয়ার আগে নাঈম খেলেন ৫৩ বলে ৬৬ রানের ইনিংস। শেষ দিকে অপরাজিত নুরুল হাসান সোহানের ছক্কার হ্যাটট্রিকে ৪৯ (১৫) ও শামীম পাটোয়ারির ১৯ (১০) রানে ভর করে ৪ উইকেটে ২০৭ রান তুলেছে বাংলাদেশ একাদশ।

ওমানের পক্ষে দুটি করে উইকেট নেন আমির কালিম ও সামিয়া শ্রীভাস্তা।

বাংলাদেশ একাদশ : লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারী, মোহাম্মদ সাইফউদ্দিন, শেখ মেহেদি হাসান, নাসুম আহমেদ ও শরিফুল ইসলাম।

ওমান ‘এ’ দল : আমির কালিম (অধিনায়ক), প্রুথবি কুমার, শোয়াইব খান, খালিদ কাইল, অক্ষয় পেটেল, খুররম খান, মেহরান খান, রউফ আতাউল্লাহ (উইকেটরক্ষক), রফিউল্লাহ, সামায় শ্রীভাস্তা, ওবাইদুল্লাহ, ওয়াসিম আলী, মুজাহির রাজা ও রানা নাঈম।

সূত্রঃ আরটিভি

আর আই

Back to top button