অপরাধ

ই-কমার্স প্রতারণা: আরজে নিরব গ্রেপ্তার

ঢাকা, ৮ অক্টোবর – ই-কমার্স ব্যবসার নামে প্রতারণার অভিযোগে কিউকমের সিইও রিপন মিয়া গ্রেপ্তারের পর এবার প্রতিষ্ঠানটির হেড অব সেলস (কমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন অফিসার) হুমায়ুন কবির নিরব ওরফে আরজে নিরবকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এদিকে গ্রেপ্তারের পর তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য দুদিনের রিমান্ড চায় পুলিশ। শুনানি শেষে এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

শুক্রবার বাংলাদেশ জার্নালকে বিষয়টি নিশ্চিত করেছেন তেজগাঁও বিভাগের এডিসি হাফিজ আল ফারুক। তিনি বলেন, আজ ভোরে রাজধানীর মোহাম্মদুপর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

হাফিজ আল ফারুক বলেন, বৃহস্পতিবার রাতে এক ভুক্তভোগী তেজগাঁও শিল্পাঞ্চল থানায় নিরবের বিরুদ্ধে মামলা করেন। ওই মামলার প্রেক্ষিতে আরজে নিরবকে গ্রেপ্তার করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে নেয়া হয়েছে। গ্রেপ্তারের পর তাকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য দুদিনের রিমান্ড আবেদন করা হলে শুনানি নিয়ে আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পুলিশ সূত্র জানায়, কিউকমের প্রতারণার মাস্টারমাইন্ড হুমায়ূন কবির নিরব ওরফে আরজে নিরব। তিনি সোশ্যাল মিডিয়া ও ডিজিটাল মাধ্যমে কিউকম সম্পর্কে প্রচারণা চালিয়ে সাধারণ মানুষকে আকৃষ্ট করতেন। আর তার কথায় বিশ্বাস করে সাধারণ মানুষ লাখ লাখ টাকা বিনিয়োগ করে পথে বসেছেন।

এর আগে প্রতারণার অভিযোগে কিউকমের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রিপন মিয়াকে গ্রেপ্তার করা হয়।

এ ই-কমার্স প্রতিষ্ঠানটির বিরুদ্ধে গ্রাহকদের পণ্য সঠিক সময়ে ডেলিভারি না দেয়াসহ টাকা আটকে রাখার অভিযোগ রয়েছে। আটকের পর রিপন মিয়াকে জিজ্ঞাসাবাদ করতে দুই দিনের হেফাজতে নেয় পুলিশ।

ডিবি পুলিশ জানায়, বিভিন্ন অফারের মাধ্যমে কিউকম কম দামে মোটরসাইকেল বিক্রি করার বিজ্ঞাপন দিতো, বাজারে যেই মোটরসাইকেলের দাম ১ লাখ ৬৭ হাজার টাকা, সেই মোটরসাইকেল তারা ১ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করার বিজ্ঞাপন দিত। এভাবে কিউকম তার গ্রাহকদের ৩৯৭ কোটি টাকা আটকে রেখেছে।

আরজে নিরব দেশের সুপরিচিত একজন রেডিও জকি। দীর্ঘ ১৫ বছর আরজে হিসেবে রেডিও টুডে, এবিসি রেডিও, রেডিও ধ্বনি, সিটি এফএমে কাজ করেছেন তিনি।

সূত্র: বাংলাদেশে জার্নাল
এম ইউ/০৮ অক্টোবর ২০২১

Back to top button