ক্রিকেট

টি স্পোর্টসে বাংলাদেশ-ওমান ‘এ’ দলের ম্যাচ

মাস্কাট, ০৮ অক্টোবর – টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশনে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল এখন ওমানে। একদিনের রুম কোয়ারেন্টাইনের পর দল নিয়মিত অনুশীলন করছে।

শুক্রবার (৮ অক্টোবর) ওমান ‘এ’ দলের বিপক্ষে একটি অনানুষ্ঠানিক টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওমানের আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা ৬টায় ম্যাচটি শুরু হবে। দেশের একমাত্র ও প্রথম স্পোর্টস চ্যানেল ‘টি স্পোর্টস’ ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে।

স্বাগতিক ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব খেলবে বাংলাদেশ। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দুই সপ্তাহ আগে ওমানে চলে গেছেন মাহমুদউল্লাহ-মুশফিকরা।

দুদিনের অনুশীলনের পর বৃহস্পতিবার নিজেদের মধ্যে একটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। ম্যাচ খেলে তৃপ্ত স্পিনার নাসুম আহমেদ, ‘খুব ভালো লাগছে। অনেকদিন পর আবার সেন্টার উইকেটে ম্যাচ পরিস্থিতির মতো করে আমরা অনুশীলন করছি। খুব ভালো লাগছে। বোলিংও খুব ভালো করেছি।’

শুক্রবার ওমান ‘এ’ দলের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের প্রস্তুতিতে বড় সুযোগ। নিজেদের ঝালিয়ে নেওয়ার দারুণ সুযোগ পাচ্ছেন মুশফিক, মাহমুদউল্লাহরা। শনিবার বাংলাদেশ দল যাবে আরব আমিরাতে। সেখানে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের পর আবার ওমানে ফিরবে প্রথম রাউন্ডের খেলা খেলতে। সুপার-১২ রাউন্ডে যেতে এই প্রথম পর্ব টপকাতে হবে লাল-সবুজ জার্সিধারীদের।

গত সোমবার স্থানীয় সময় ভোর চারটায় মাসকটে পৌঁছায় বাংলাদেশ দল। বিমানবন্দর থেকে মাহমুদউল্লাহ-মুশফিকদের নিয়ে যাওয়া হয় সমুদ্রের তীর ঘেঁষে মাথা উচুঁ করে থাকা সাংরি-লা আল হুসন রিসোর্ট অ্যান্ড স্পাতে। ক্রিকেটাররা সেখানেই একদিনের রুম কোয়ারেন্টাইনে ছিলেন। ঢাকা থেকে প্রতেক্যেই কোভিড নেগেটিভ হয়ে ওমানে গিয়েছেন। ওমানেও কোভিড পরীক্ষায় প্রত্যেকেই নেগেটিভ হয়েছেন।

সূত্র : রাইজিংবিডি
এন এইচ, ০৮ অক্টোবর

Back to top button