ঢাকা বিভাগ

ব্লগার ওয়াশিকুর হত্যা: রায়ের দিন পেছাল

ঢাকা, ২৭ অক্টোবর- ব্লগার ওয়াশিকুর রহমান বাবু হত্যা মামলায় রায়ের দিন পিছিয়েছে। রাষ্টপক্ষের আবেদন মঞ্জুর করে পুনরায় আসামি সাইফুলের বিরুদ্ধে অভিযোগ গঠনের জন্য ৪ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।

ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ রবিউল আলমের আদালত মঙ্গলবার (২৭ অক্টোবর) রায় ঘোষণার দিন ধার্য ছিল। গত ৪ অক্টোবর আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায়ের জন্য এ দিন ধার্য করেন আদালত।

এ মামলায় আসামিরা হলেন- জিকরুল্লাহ ওরফে হাসান, আরিফুল ইসলাম ওরফে মুশফিক ওরফে এরফান এবং সাইফুল ইসলাম ওরফে মানসুর। মামলায় মাওলানা জুনায়েদ আহম্মেদ ওরফে তাহের ও সাইফুল ইসলাম ওরফে আকরা পলাতক রয়েছেন।

আরও পড়ুন: মুন্সীগঞ্জে ৯’শ ইয়াবা জব্দ, সাত রোহিঙ্গাসহ গ্রেপ্তার ৮

গত ২০১৫ সালের ৩০ মার্চ রাজধানীর তেজগাঁওয়ের নিজ বাসার সামনে ব্লগার ওয়াশিকুর রহমান বাবুকে কুপিয়ে হত্যা করা হয়। হত্যার পর দৌড়ে পালিয়ে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করে জনতা। যারা পুলিশের জিজ্ঞাসাবাদে হত্যার দায় স্বীকার করে। ২০১৫ সালের ১ সেপ্টেম্বর ৫ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে গোয়েন্দা পুলিশ। ওয়াশিকুর ‘ইস্টিশন’ ব্লগে লেখালেখি করতেন। এছাড়া ফেসবুকে মৌলবাদ ও উগ্র জঙ্গিবাদের বিরুদ্ধে লেখালেখি করতেন।

সূত্রঃ সময় নিউজ
আডি/ ২৭ অক্টোবর

Back to top button