কুমিল্লা

ছাত্রলীগের পদ পাওয়া চতুর্থ শ্রেণির সেই ছাত্রকে অব্যাহতি

কুমিল্লা, ০৭ অক্টোবর – কুমিল্লার লালমাই উপজেলা ছাত্রলীগের নবগঠিত কমিটিতে স্থান পাওয়া চতুর্থ শ্রেণির ছাত্র আজমাইন আঞ্জুম নোয়েলকে অব্যাহতি দেওয়া হয়েছে। নোয়েলকে অব্যাহতি দেওয়ার বিজ্ঞপ্তিতে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব অপি ও সাধারণ সম্পাদক লোকমান হোসেন রুবেলের স্বাক্ষর রয়েছে।

ফেসবুকে সমালোচনার মুখে গতকাল বুধবার বিকেলে এক বিজ্ঞপ্তিতে তাকে অব্যাহতি দেওয়া হয়। এর আগে, গত মঙ্গলবার সন্ধ্যায় আবু তৈয়ব অপি ও লোকমান হোসেন রুবেল ৭১ সদস্যের কমিটির সবাইকে শুভেচ্ছা জানিয়ে একটি পোস্ট দেন। এরপরেই চতুর্থ শ্রেণির ওই ছাত্রকে উপজেলা কমিটির পদে রাখার বিষয়টি জানাজানি হলে মুহূর্তে এ নিয়ে সমালোচনার সৃষ্টি হয়।

জানা গেছে, লালমাই উপজেলা প্রতিষ্ঠার প্রায় ৪ বছর পর গত মঙ্গলবার ছাত্রলীগের প্রথম কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে উপজেলার বাকই উত্তর ইউনিয়নের ছাত্রলীগের সভাপতি শাহপরান সওদাগরকে সভাপতি ও বাগমারা উত্তর ইউনিয়নের সহ-সভাপতি আরিফুল ইসলাম রাব্বিকে সাধারণ সম্পাদক করা হয়েছে। ৭১ সদস্যের ওই কমিটিতে দেখা গেছে, সাধারণ সদস্যের তালিকায় আজমাইন আঞ্জুম নোয়েলের নাম রয়েছে।

এদিকে, আজমাইনের বাবা মো. কামাল হোসেন দাবি করেন, ‘আমার এক ভাতিজা আবদুল্লাহ নূরের নাম কমিটিতে থাকার কথা। আবদুল্লাহ কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞানে এমএসসি করেছে। হয়তো ভুলে আমার ছেলের নাম গেছে।’ পরক্ষণেই তিনি বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১০ বছর বয়সে ছাত্রলীগের রাজনীতি শুরু করেন। আমার ছেলের বয়স ১২ বছর। বয়স নিয়ে কোনো সমস্যা হবে না।’

এ ব্যাপারে জানতে চাইলে কুমিল্লা দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি আবু তৈয়ব বলেন, ‘কমিটির তালিকা যেভাবে এসেছে, তাতে স্বাক্ষর করেছি আমরা। ঘোষণা ও অনুমোদনের পর বিষয়টি বুধবার জানতে পেরেছি। তালিকা থেকে চতুর্থ শ্রেণির ওই শিক্ষার্থীকে বাদ দেওয়া হয়েছে। যারা তার নাম অন্তর্ভুক্ত করেছেন, তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।’

সূত্র : আমাদের সময়
এন এইচ, ০৭ অক্টোবর

Back to top button