ফুটবল

সাফে আজ মালদ্বীপের বিপক্ষে লড়বে বাংলাদেশ

ঢাকা ০৭ অক্টোবর- সাফ চ্যাম্পিয়নশিপে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিক মালদ্বীপের মুখোমুখি হবে বাংলাদেশ ফুটবল দল। মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে আজ বৃহস্পতিবার ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ১০টায়।

সাফের চলতি আসরে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়ে শুভসূচনা করে বাংলাদেশ। এরপর দ্বিতীয় ম্যাচে শক্তিশালী ভারতের বিপক্ষে ১-১ গোলে ড্র করে লাল-সবুজের দল। টানা দুই ম্যাচে অপরাজেয় থাকার পর এবার মালদ্বীপ পরীক্ষা দেবেন জামাল-তপুরা।

অন্যদিকে, মালদ্বীপের শুরুটা মোটেই ভালো হয়নি। ভালো খেলেও কখনও সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে না ওঠা নেপালের কাছে নিজেদের প্রথম ম্যাচে ১-০ গোলে হারে প্রতিযোগিতাটির শিরোপাধারীরা।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটি তাই মালদ্বীপের জন্য হয়ে উঠেছে ঘুরে দাঁড়ানোর মহারণ। হেরে গেলে ছিটকে যাওয়ার আশঙ্কা তৈরি হবে। অথচ দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা বাংলাদেশের সুযোগ আছে আসরের ফাইনাল খেলার। সবমিলিয়ে জয় ছাড়া ভাবছে না বাংলাদেশ-মালদ্বীপ দুদলই।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) পাঠানো ভিডিও বার্তায় কোচ অস্কার ব্রুসন বলেন, ‘আমি জানি, তিনি (মালদ্বীপ কোচ) আমাকে খুব ভালোভাবে চাপ দেবেন। তাঁকে আমি খুব ভালোভাবেই জানি। এখানে দুই বছর ধরে তিনি আমার প্রতিপক্ষ ছিলেন। তিনি অভিজ্ঞ কোচ এবং আমি আমার দলের মধ্যে কোন আইডিয়া ইমপ্লিমেন্ট করতে চাই, সেটা বিশ্লেষণের জন্য তিনি যথেষ্ট সময় পেয়েছেন। কিন্তু একই সঙ্গে তাঁর কৌশলও আমি জানি। আমি যে প্রতিশ্রুতি দিতে পারি সেটা হচ্ছে, ম্যাচটি উন্মুক্ত ম্যাচ হবে। আমরা দুই দলই জয়ের চেষ্টা করব। আমরা পরিকল্পনা করব জয়ের। আমাদের যে মোমেন্টাম রয়েছে, সেটা আমরা ধরে রাখতে চাই।’

কোচ আরও বলেন, ‘আমি মনে করি না, আমরা নিখুঁত হয়ে উঠেছি। আগেও বলেছি, আমরা বেড়ে ওঠার পর্যায়ে আছি। তবে কে স্বাগতিক দেশ, তারা ফিফা র‌্যাঙ্কিংয়ে কোথায় আছে, সেসব নিয়ে আমরা ভাবছি না। আমি মনে করি, ম্যাচটি ফিফটি-ফিফটি হবে। দুটো দলেরই শক্তিশালী এবং আক্রমণাত্মক ফুটবল খেলার মনোভাব রয়েছে। সম্ভবত আমরা চমৎকার একটা ম্যাচ দেখতে যাচ্ছি।’

সূত্রঃ এনটিভি

আর আই

Back to top button