ক্রিকেট

বিশ্বকাপে স্যাম কারানের বদলি টম কারান

লন্ডন, ০৬ অক্টোবর – টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বড় ধাক্কা ইংল্যান্ডে। কোমরের চোটের জন্য টিম থেকে ছিটকে গেলেন অলরাউন্ডার স্যাম কারান। শনিবার আইপিএলে রাজস্থান ম্যাচেই তার চোট লেগেছিল। যা পরিস্থিতি, তাতে তার চোট সারতে সময় লাগবে। তাই বিশ্বকাপের টিম থেকে ছিটকে গেলেন তিনি। তার বদলি হিসেবে দলে ডাক পেয়েছেন তার ভাই টম কারান।

শনিবার আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে মাঠে নেমে পিঠের নিচে ব্যাথা অনুভব করেন স্যাম কারেন। এ ব্যাথা ধীরে ধীরে কাল হয়ে দাঁড়িয়ে ভয়ঙ্কর রূপ নিল। দলের সঙ্গে বিশ্বকাপে আর মাঠে নামা হচ্ছে না এ অলরাউন্ডারের।

ইনজুরি থেকে মুক্তি পাওয়ার জন্য স্যাম কারেন নিজ দেশে ফিরে যাবেন। সেখানে গিয়ে ইংল্যান্ডের মেডিকেল দলের তত্ত্বাবধানে থাকবেন। আশা করা যাচ্ছে চোট কাটিয়ে আগামী ডিসেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাশেজ সিরিজে মাঠে ফিরবেন তিনি।

আগামী ২৩ অক্টোবর সংযুক্ত আরব আমিরাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে ইংল্যান্ডের বিশ্বকাপ যাত্রা।

স্যামের বদলে দলে ডাক পাওয়া টম কারান এই পর্বের আইপিএলে এখনও ম্যাচ খেলার সুযোগ পাননি রাজস্থান দলে। যদিও মাসখানেক আগে শেষ হওয়া দা হান্ড্রেডের প্রথম আসরে ওভাল ইনভিনসিবলসের হয়ে তিনি ছিলেন দারুণ ছন্দে। আসরে আট ম্যাচে খেলে উইকেট নিয়েছিলেন ১০ টি। ইংল্যান্ডের হয়ে ৩০ টি-টোয়েন্টি খেলে ২৬ বছর বয়সী এই ক্রিকেটার ওভারপ্রতি ৯.২৫ রান দিয়ে উইকেট পেয়েছেন ২৯ টি।

একনজরে ইংল্যান্ডের বিশ্বকাপ স্কোয়াড:

ইয়ন মরগ্যান (অধিনায়ক), জস বাটলার, মঈন আলি, জনি বেয়ারস্টো, ডেভিড মালান, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, স্যাম বিলিংস, টম কারান, ক্রিস জর্ডান, টাইমাল মিলস, জেসন রয়, ডেভিড উইলি, ক্রিস ওকস ও মার্ক উড।

স্ট্যান্ডবাই : লিয়াম ডওসন, জেমস ভিঞ্চ ও রিস টপলি।

সূত্র : সমকাল
এন এইচ, ০৬ অক্টোবর

Back to top button