ক্রিকেট

বিসিবিতে নির্বাচনি উত্তাপ , চলছে ভোটগ্রহণ

ঢাকা, ০৬ অক্টোবর- শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালনা পর্ষদের নির্বাচন। পরিচালকদের ২৫টি পদ থাকলেও কেবল ১৬ পদের জন্যই বিসিবি কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বুধবার সকাল ১০টা থেকে বিসিবিতেই ভোটগ্রহণ শুরু হয়েছে। চলবে বিকাল ৫টা পর্যন্ত।

নির্বাচনি উত্তাপ গায়ে মাখতে সকাল থেকেই প্রার্থীদের ভক্ত সমর্থকরা বিসিবিতে এসে ভিড় জমিয়েছেন। ফলে বিসিবির নির্বাচনকে ঘিরে পুরো স্টেডিয়াম চত্ত্বরে উৎসব মুখর পরিবেশ বিরাজ করছে। বেশ কয়েকজন প্রার্থীদের হয়ে ক্যাম্পেইন করতে দেখা গেছে সমর্থকদের।

বিসিবির সাবেক সভাপতি নাজমুল হাসান পাপনসহ নাঈমুর রহমান দুর্জয়, ইসমাইল হায়দার মল্লিকসহ বেশ কয়েকজন পরিচালককে নিয়ে সমর্থকদের মিছিল করতে দেখা গেছে। প্রার্থীদের নাম ধরে স্লোগানও দিচ্ছেন তারা।

নির্বাচনে মোট ভোটার ১৭১ জন, কিন্তু ভোট দেওয়ার সুযোগ পাচ্ছেন ১২৭ জন। বিভিন্ন জেলা ও বিভাগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে যাওয়াতে ওখানকার কাউন্সিলদের ভোট নেওয়া হবে না। ১২৭ কাউন্সিলের মধ্যে ৭০ জন সশরীরে এসে ভোট দিচ্ছেন। বাকিরা ই-ভোট ও পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিয়েছেন।

জাতীয় ক্রীড়া পরিষদের দুটি পদ ছাড়া ২৩ পদের জন্য ৩২ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। শেষমেষ একজন মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়াতে প্রার্থীদের সংখ্যা এখন ৩১। বিসিবির পরিচালনা পর্ষদে থাকবেন ২৫ পরিচালক। ২৩ পরিচালক আসবেন তিনটি ক্যাটাগরি থেকে। বাকি দুই জন বোর্ডে আসবেন জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে। আহমেদ সাজ্জাদুল আলম ববি ও জালাল ইউনুস জাতীয় ক্রীড়া পরিষদের মনোনয়নে আবারও বোর্ডের পরিচালক হচ্ছেন।

বাকি ২৩ পরিচালকের মধ্যে ৭জন বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে গেছেন। তারা হচ্ছেন -আ জ ম নাছির উদ্দীন ও আকরাম খান (চট্টগ্রাম বিভাগ), কাজী ইনাম আহমেদ ও শেখ সোহেল (খুলনা বিভাগ), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগ), এডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগ) ও আলমগীর খান আলো (বরিশাল বিভাগ)। এদের বাদ দিয়ে বাকি ১৬ পরিচালক পদে নির্বাচন হতে যাচ্ছে।

এদিকে ঢাকা বিভাগের দুটি পদের জন্য লড়াই হতো মূলত চারজনের। কিন্তু মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হওয়ার কয়েকদিন পর নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন খালিদ হোসেন। অন্যদিকে ভোটের আগের দিন মঙ্গলবার রাতে কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা থেকে মনোনয়নপত্র কেনা সৈয়দ আশফাকুল ইসলামও মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। যার ফলে তানভীর আহমেদ টিটু (নারায়ণগঞ্জ) ও নাঈমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ) বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক হতে যাচ্ছেন।

সূত্রঃ বাংলা ট্রিবিউন
আর আই

Back to top button