টলিউড

দেবের বিরুদ্ধে তোপ দাগলেন পরিচালক

কলকাতা, ০৬ অক্টোবর – তৃণমূল সাংসদ ও টলিউড অভিনেতা দেব। অভিনয়ের পাশাপাশি চলচ্চিত্র প্রযোজনাও করছেন তিনি। তার প্রযোজিত মুক্তিপ্রতীক্ষিত চলচ্চিত্র ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রী’। এটি পরিচালনা করেছেন অনিকেত চট্টোপাধ্যায়। এই চলচ্চিত্রের একটি গান নিয়ে পরিচালকের সঙ্গে দ্বন্দ্বে জড়িয়েছেন দেব। বেশ আগে এ খবর প্রকাশ‌্যে আনেন নির্মাতা। ক্ষোভও ঝারেন অনিকেত। আবারো দেবের বিরুদ্ধে তোপ দাগলেন এই পরিচালক।

প্রেক্ষাগৃহের পরিবর্তে সিনেমাটি ১০ অক্টোবর টিভিতে মুক্তি পাবে। তার আগে কলকাতার একটি পাঁচতারা হোটেলে অনুষ্ঠিত হয়েছে প্রিমিয়ার। কিন্তু এতে পরিচালক অনিকেতসহ সিনেমাটির ডিওপি, আর্ট ডিরেক্টর কেউ-ই আমন্ত্রণ পাননি। এতে ফেসবুকে বিস্ময় প্রকাশ করেছেন অনিকেত। তিনি বলেন, ‘হবুচন্দ্র রাজা গবুচন্দ্র মন্ত্রীর ওয়ার্ল্ড প্রিমিয়ার, প্রেস কনফারেন্স হলো; বাকিদের কথা ছেড়েই দিন, সেই অনুষ্ঠানে পরিচালক, ডিওপি, এডিটর, কস্টিউম ডিজাইনার, আর্ট ডিরেক্টর কাউকে ডাকা হলো না, জানানোও হলো না, খবরও দেওয়া হলো না! সম্ভবত এরা কেউ পাঁচতারকা হোটেলে যাওয়ার উপযুক্ত নন।’

প্রযোজক দেব ২২/২৩ দিনের শুটিংয়ে ২/৩ দিন সেটে হাজির ছিলেন। বিষয়টি উল্লেখ করে অনিকেত বলেন, ‘এই সিনেমার আসোসিয়েট ডিরেক্টর সঞ্জীব দে, যিনি কিছুদিন আগে মারা গেছেন। অথচ একবারের জন্য তার নাম উচ্চারণ করা হলো না প্রিমিয়ারে। প্রতীক চৌধুরী এই সিনেমার গান রেকর্ডিং-এর কদিন পরেই মারা গেছেন, তার নামও মুখে আনা হলো না, যারা গান গেয়েছেন, তাদের জানানো হলো না। আরো আছে, সে সব বলব। কিন্তু এত কিছুর পরও বলব, আমরা অনেক পরিশ্রম করে সিনেমাটি তৈরি করেছি, প্রযোজক টাকা জুগিয়েছেন, তাকে অনেক অনেক ধন্যবাদ।’

অনিকেত তোপ দাগলেও এ বিষয়ে এখনো মুখ খুলেননি দেব। চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন—শাশ্বত চ্যাটার্জি, খরাজ মুখার্জি, অর্পিতা চ্যাটার্জি প্রমুখ।

উল্লেখ‌্য, পরিচালক অনিকেত চট্টোপাধ্যায়ের সঙ্গে এটিই দেবের প্রথম কাজ নয়। এর আগেও তার পরিচালনায় ‘কবীর’, ‘হইচই আনলিমিটেড’ সিনেমায় অভিনয় করেন দেব।

এন এইচ, ০৬ অক্টোবর

Back to top button