ফ্যাশন

ফ্যাশন আর প্রয়োজনে ওয়ালেট

সারা ব্যাগ জুড়ে টাকা, বেজে উঠা মোবাইল আর রুমের চাবি খুঁজছেন! আর মোবাইল, টাকা, চাবি ঠিক কাজের সময়েই আপনার সাথে লুকোচোরি খেলছে কি? সমাধান কিন্তু আপনার হাতের নাগালেই। তা হচ্ছে ওয়ালেট। ছেলে কিংবা মেয়ে সবাই খুব সহজেই ব্যবহার করতে পারেন এই ওয়ালেট।

ফ্যাশনের দিক থেকেও ওয়ালেটের চাহিদা অনেক। বর্তমানে মেয়েদের পার্স ব্যাগ  কিংবা বড় ব্যাগগুলোর ভেতরে খুব সহজেই পাওয়া যায় এই ওয়ালেট। চাকরিজীবীরাও বেশি কার্ড রাখার মতো একটু বড় হালকা-পাতলা ওয়ালেট  পছন্দ করেন। তবে, খুব বেশি মোটা বা ভারী ওয়ালেটের চলন এখন আর নেই। এর পরিবর্তে হালকা ধরনের চামড়ার তৈরি ওয়ালেট সবাই পছন্দ করে। এছাড়া পাঁচ থেকে আটটি পকেটের ওয়ালেটও দেখা যাচ্ছে। মোবাইল সিম কার্ড বা মেমোরি কার্ড রাখার জন্য আলাদা পকেটও আছে কোনো কোনো ওয়ালেটে।

এখনকার ওয়ালেটগুলোতে আবার  নানা ধরনের প্রিন্টের ব্যবহারকরা হচ্ছে। কখনো তা মানচিত্র বা বর্ণমালা, বাঘের মুখ কিংবা বিভিন্ন প্রাণির প্রতিকৃতির প্রিন্ট গুলো  দেখা যায়। এর শুধু বাইরের দিকে নয়  ভিতরের দিকে থাকা পকেটের কাপড়ের ওপরেও প্রিন্ট এর ক্ষেত্রে তারতম্য এসেছে। এতে যোগ হয়েছে  নানা স্টিকার কিংবা আলাদা আলাদা দুটো কাপড়ের আর রঙের সংমিশ্রণ।

ওয়ালেটের কাপড় হিসেবে ব্যবহার করা হয় সিনথেটিক, রেক্সিন, পাট আর চামড়া। তবে বর্তমান সময়ে  চেইনযুক্ত ওয়ালেটের পাশাপাশি লম্বা পার্স টাইপের চিকন ওয়ালেটর চল বেশি চোখে পরছে।

কোথায় পাবো
এলিফ্যান্ট রোড, নিউমার্কেট, ধানমন্ডির বিভিন্ন মার্কেট, গুলিস্তান, পল্টন, মালিবাগ, গুলশানের বিভিন্ন মার্কেট, যমুনা ফিউচার পার্ক ও পলওয়েল মার্কেটসহ বিভিন্ন দোকানে।

কেমন দাম 
সিনথেটিক চামড়া বা রেক্সিনের হলে দাম পড়বে ১০০ থেকে ৪০০ টাকার মধ্যে, চামড়ার হলে ৫০০ থেকে ২ হাজার ৫০০ টাকা, পাট বা কাপড়ের মানিব্যাগ পাবেন ১ হাজার টাকার মধ্যে। এছাড়া কার্ড হোল্ডার পাবেন ৩০০ থেকে ১ হাজার ৫০০ টাকায়।

এম ইউ

Back to top button