জাতীয়

বিরোধী দলের অস্তিত্ব মুছে দিতে চায় সরকার: মির্জা ফখরুল

ঢাকা, ০৫ অক্টোবর – গণতন্ত্রবিরোধী সরকার দেশে বিরোধী দলের স্বাধীন অস্তিত্বটুকু মুছে দিতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার রাতে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি এ মন্তব্য করেন।

‘আজ সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের হামলা, ভাংচুর, লুটপাটের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে’ এ বিজ্ঞপ্তি দেন ফখরুল।

তিনি বলেন, গণতন্ত্রবিরোধী সরকার দেশে বিরোধী দলের স্বাধীন অস্তিত্বটুকু মুছে দিতে চায়। সরকার দমন-নিপীড়ন, হত্যা, গুম, নির্যাতন, হামলা, মামলা করে ভিন্ন মত ও পথের রাজনীতিকে স্তব্ধ করে দিয়ে একদলীয় বাকশালী রাজনীতি প্রতিষ্ঠা করতে চায়।

মির্জা ফখরুল বলেন, সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে আওয়ামী নেতা-কর্মীদের সন্ত্রাসী হামলার নিন্দা জানানোর ভাষা আমার জানা নাই। দেশে আজ রাজনীতি ও গণতন্ত্রের পথ বর্তমান কর্তৃত্ববাদী সরকার সরু করে দিয়েছে।

তিনি বলেন, গতকাল বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক টিমের উপস্থিতিতে জেলা বিএনপির সাংগঠনিক সভার পর আজ সন্ধ্যায় ঝালকাঠি জেলা বিএনপির কার্যালয়ে তাদের সন্ত্রাসী হামলা, লুটপাটের ঘটনা সেটাই প্রমাণ করে। হামলার সময় আইনশৃঙ্খলা বাহিনী নীরব ভূমিকা পালন রহস্যজনক।

বিএনপি মহাসচিব এই ন্যাক্কারজনক হামলা, ভাংচুর ও লুটপাটের সাথে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

সূত্র : বাংলাদেশ জার্নাল
এন এইচ, ০৫ অক্টোবর

Back to top button